ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নির্দেশ মানায় মুসল্লিদের ধন্যবাদ জানালেন ধর্ম প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ২৫ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নির্দেশ মানায় মুসল্লিদের ধন্যবাদ জানালেন ধর্ম প্রতিমন্ত্রী

সরকারি নির্দেশনা অনুসরণ করে পবিত্র ইদুল ফিতরের নামাজ আদায় করায় মুসল্লিদের ধন্যবাদ জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

সোমবার (২৫ মে) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘করোনা পরিস্থিতিতে দেশের মানুষের সার্বিক স্বাস্থ্য নিরাপত্তা, ঝুঁকির বিষয় বিবেচনা করে জনগণকে খোলা  মাঠ কিংবা ঈদগাহের পরিবর্তে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিকটবর্তী মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায়ের অনুরোধ করা হয়েছিল। সরকারের নির্দেশনা অনুসরণ করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ বাংলাদেশের সব মসজিদে মুসল্লিগণ অত্যন্ত সুশৃঙ্খলভাবে ইদের নামাজ আদায় করেছেন। সেজন্য আমি দেশের প্রতিটি মসজিদের সন্মানিত মুসল্লি, ইমাম, খতিব, খাদেম এবং মসজিদ ব্যবস্থাপনা কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে  আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

প্রতিমন্ত্রী সকাল ৯টা ৩০ মিনিটে  জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

নামাজ শেষে প্রতিমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস মহামারি বাংলাদেশসহ সারা বিশ্বকে স্তব্দ করে দিয়েছে। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি এবং মৃত্যুর  সংখ্যা বেড়েই চলছে। এমন  প্রেক্ষাপটে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আমাদের নিকট ঈদুল ফিতরের আনন্দের দিন উপস্থিত হয়েছে। বিষয়টির গুরুত্ব বিবেচনা করে আমরা  স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং দেশের শীর্ষস্থানীয় ওলামা-মাশায়েখগণের পরামর্শ নিয়ে সামাজিক দূরত্ব এবং আরো কিছু শর্ত সাপেক্ষে শুধু মসজিদে নামাজ আদায়ের সিদ্ধান্ত নেই। আলহামদুলিল্লা, সারা দেশের মুসল্লিগণ সরকারের সিদ্ধান্ত মেনে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। ’

সবাইকে ইদের শুভেচ্ছা জানিয়ে প্রতিমন্ত্রী এ বিষয়ে সার্বিক সহযোগিতার জন্য দেশের সকল ওলামা-মাশায়েখ, স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম, অতিরিক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ প্রমুখ।

 

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়