ঢাকা, সোমবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

যেভাবে ইউনাইটেড হাসপাতালে আগুনের সূত্রপাত

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ১:০৫:২৩ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ১:৫৬:০৫ এএম

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের সূত্রপাত শর্ট সার্কিট বা বৈদ্যুতিক গোলযোগ থেকে হয়েছিল বলে ফায়ার সার্ভিসের একটি সূত্র জানিয়েছে। তবে আরেকটি সূত্র জানিয়েছে, এয়ার কন্ডিশনার বিস্ফোরণ থেকে আগুন লাগতে পারে।

বুধবার (২৭ মে) রাত ৯টা ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে আগুন লাগে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ১০টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যে পাঁচ করোনা রোগী আগুনে পুড়ে মারা যান। 

ফায়ার সার্ভিসের সূত্র বলছে, আগুন লাগার সময় ভেতরের একটি কক্ষে পাঁচজন ছিলেন, যারা বের হতে পারেননি। ধোঁয়ায় শ্বাস বন্ধ হয়ে তারা মারা গেছেন বলে ধারণ করা হচ্ছে। তারা সবাই আইসোলেশনে ছিলেন। যেহেতু তাদের আগে থেকেই শ্বাসকষ্ট ছিল, সেহেতু আগুনের ধোঁয়ায় বেশিক্ষণ টিকতে পারেননি। 

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিয়াজ আহমেদ বলেন, ‘আগুনের সূত্রপাতের বিষয়ে সরাসরি কিছু বলা যাবে না। বিষয়টি তদন্ত করে দেখতে হবে।’ 

পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘হাসপাতালের মূল ভবনে পর্যাপ্ত অগ্নিনিরাপত্তার ব্যবস্থা আছে। তবে যেখানে আগুন লেগেছে, সেটি মূল ভবনের বাইরের অংশ এবং অস্থায়ী। সেখানে অগ্নিনির্বাপণ ব্যবস্থা অপ্রতুল ছিল।’ 

 

ঢাকা/নূর/রফিক