ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ঘুমিয়ে থাকায় পুড়ে মরেছেন ৫ জন : পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৪:২৪:৫৯ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ৪:২৪:৫৯ এএম

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা যাওয়া পাঁচজনই করোনা রোগী। অগ্নিকাণ্ডের সময় তারা ঘুমিয়ে ছিলেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। তাদের মধ্যে একজন নারী ও চারজন পুরুষ।

বুধবার (২৭ মে) রাত ১২টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান জোনের উপ-কমিশনার সুদীপ্ত চক্রবর্তী রাইজিংবিডিকে এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘ঘটনার পর রোগীদের স্বজন এবং হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। ওই পাঁচজন ঘুমিয়ে ছিলেন। ঘুমন্ত অবস্থায় তারা পুড়ে মারা গেছেন।’

আগুন লাগার কারণ নিশ্চিত হতে পুলিশ তদন্ত করবে কি না? এমন প্রশ্নের জবাবে ওই পুলিশ কর্মকর্তা বলেন, ‘অবশ্যই করা হবে। সে ক্ষেত্রে কারো অবহেলা বা গাফিলতির প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। কেননা, এভাবে মৃত্যু খুবই দুঃখজনক।’

খোঁজ নিয়ে জানা গেছে, হাসপাতালের পাশে তৈরি করা অস্থায়ী আইসোলেশন সেন্টারে ৩০ থেকে ৩৫ জন করোনা রোগী চিকিৎসাধীন ছিলেন। আগুন লাগার পর তাদের অধিকাংশই বের হতে পারলেও পাঁচজন পুড়ে মারা গেছেন।

বুধবার রাত ৯টা ৫৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালের পাশে অস্থায়ী আইসোলেশন সেন্টারে আগুন লাগে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 

ঢাকা/মাকসুদ/রফিক