ঢাকা, মঙ্গলবার, ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ইউনাইটেডে ১১ অগ্নিনির্বাপণ যন্ত্রের ৯টি মেয়াদোত্তীর্ণ: আতিকুল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ১:৫২:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ৫:৪৮:৩৫ পিএম

রাজধানীর ইউনাইটেড হাসপাতালে করোনা রোগীদের জন্য বর্ধিত আইসোলেশন সেন্টারে ১১টি অগ্নিনির্বাপক যন্ত্রের ৯টিরই মেয়াদ ছিল না। হাসপাতালে ফায়ার হাইড্রেন্ট থাকলেও তা কে পরিচালনা করবে তার নির্ধারিত দায়িত্ব ছিল না।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে ইউনাইটেড হাসপাতাল পরিদর্শন করে এসব তথ্য জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, হাসপাতালের নিজস্ব ফায়ার ফাইটার টিম থাকলে এ দুর্ঘটনা হতো না। তারপরও যারা ছিল তারা করোনা রোগীর ভয়ে ভেতরে যায়নি।

তিনি বলেন, এখানে ১১টি অগ্নিনির্বাপক যন্ত্রের মধ্যে ৯টি মেয়াদোত্তীর্ণ পেয়েছি। হাসপাতালের মূল ভবনের অগ্নি নিরাপত্তা সরঞ্জামের কী অবস্থা জানি না। তবে যেসব হাসপাতাল এখন থেকে এরকম এক্সটেনশন করবেন, তারা যেন অগ্নি নিরাপত্তার বিষয়টি খেয়াল রাখেন।

তদন্ত সাপেক্ষে অগ্নিকাণ্ডে ইউনাইটেড হাসপাতালের গাফিলতি পাওয়া গেলে আইন অনুযায়ী সরকার ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান মেয়র।

বুধবার (২৭ মে) রাত ৯টা ৫৫ মিনিটে ইউনাইটড হাসপাতালের জরুরি বিভাগের পাশে অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টারে আগুন লাগে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এলেও এক নারীসহ পাঁচজন মারা যান।

** ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু


ঢাকা/নূর/এসএম