ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্যবিধি মেনেই পরিবহন চালাবেন মালিকরা: এনায়েত উল্যাহ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৪:৩৭:৪৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৯ ৭:৫৫:১৮ পিএম

আগামী ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে চলাচল করবে গণপরিবহন।  পরিবহন চললেও মানতে হবে স্বাস্থ্যবিধি। পরিবহন মালিকরা জানিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহন চালাবেন।

বৃহস্পতিবার (২৮ মে) বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ রাইজিংবিডিকে বলেন, দুই মাসেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে গণপরিবহন।  মালিক শ্রমিক সবাই আর্থিক সমস্যার মধ্যে দিন কাটাচ্ছে। গতকাল জনপ্রশাসন প্রতিমন্ত্রী গণপরিবহন চলাচল করতে পারবে এমন কথা শোনার পরে শ্রমিকরা অনেক খুশি।

স্বাস্থ্যবিধি সম্পর্কে তিনি বলেন, আজ শুনেছি প্রজ্ঞাপন হবে। প্রজ্ঞাপনের পরেই মূলত আমরা বলতে পারবো সরকার কি বলতে চায়। সরকারের সঙ্গে এখনো এই বিষয়ে কোনও আলোচনা হয়নি।  আগামীকাল বিকেলে বিআরটিএতে একটা বৈঠক আছে।  সেখানে আলোচনা হবে পরিবহন চালাতে হলে কি কি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, দেশে এখন করোনাভাইরাসের কারণে সবাইকেই স্বাস্থ্যবিধি মেনে চলতে হচ্ছে বা হবে।  স্বাস্থ্যবিধি আমাদের সবারই মানা দরকার। আমরা পরিবহন মালিকরা শ্রমিকদের এবং যাত্রীদের সবার কথা ভেবেই স্বাস্থ্যবিধি মানার চেষ্টা করবো।  যেন কেউ পরিবহনে যাতায়াত করে করোনায় আক্রান্ত না হন, সেজন্য আমি সমিতির মহাসচিব হিসেবে সব পরিবহন মালিকদের বলবো, তারা যেন সরকারের স্বাস্থ্যবিধি মেনেই পরিবহন চালায়।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব)  ইউছুব আলী মোল্লা রাইজিংবিডিকে বলেন, ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে গণপরিবহন চলাচল করতে পারবে।  করোনা রোধে এখন প্রধান কাজ হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করা। তাই সরকার যেভাবে বলবে ঠিক সেভাবেই স্বাস্থ্যবিধি মানা হবে। প্রজ্ঞাপন হলে আগামীকাল বিকেলে আমরা পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসবো।  সেখানেই আলোচনা হবে স্বাস্থ্যবিধি নিয়ে।


হাসিবুল/সাইফ