ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সীমিতসংখ্যক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন, বৈঠক শুক্রবার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ২৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সীমিতসংখ্যক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন, বৈঠক শুক্রবার

সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্টসংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহন চালানোর অনুমতি দিয়েছে সরকার।  কম যাত্রী নিয়ে চলাচল করায় যাত্রীদের খরচ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন পরিবহন মালিকরা।

বৃহস্পতিবার (২৮ মে) বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ জানিয়েছেন, পরিবহন মালিকদের সঙ্গে আলোচলা করে ভাড়ার পুনর্বিন্যাস বা নতুন করে ভাড়া নির্ধারণ করা হবে।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, দেশে করোনার সংক্রমণ রোধে সবার স্বাস্থ্যবিধি মেনে চলা উচিৎ।  তাই স্বাস্থ্যবিধি মেনে পরিবহন চলাচল করলে, বাসে কম যাত্রী নিতে হবে। তাই ভাড়ার বিষয়ে মালিকদের সঙ্গে বসে আলোচনার মাধ্যমে নতুন ভাড়া বা নতুনভাবে ভাড়া পুনর্বিন্যাস করে বাস চালাতে হবে।

তিনি বলেন, ভাড়াসহ সার্বিক বিষয় নিয়ে কাল বিকেল ৩ টায় বনানীতে বিআরটিএর প্রধান কার্যালয়ে সরকারের কর্তৃপক্ষের সঙ্গে মালিকদের বৈঠক হবে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাকেশ বলেন, তবে ভাড়ার হার কি রকম হবে এবং স্বাস্থ্যবিধি মেনে কিভাবে টার্মিনাল থেকে যাত্রী ওঠানামা করা হবে সেসব বিষয়ে আলোচনা করতেই কাল বৈঠক করা হবে।  স্বাস্থ্যবিধি মেনে সীমিতসংখ্যক যাত্রী নিয়ে চলতে গেলে নতুন করে ভাড়া ধার্য করার একটা বিষয় থাকে।

ঢাকা-কক্সবাজার রুটের সেন্টমার্টিন পরিবহনের ম্যানেজার জিতু হোসেন বলেন, সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে পরিবহনে কমসংখ্যক যাত্রী নিয়ে চলাচল করতে হবে। তাই যাত্রীদের খরচ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।  আমাদের বাস মালিকরা বৈঠক করে আগামীকাল এই সিদ্ধান্ত নেবেন। মালিক নেতারা চাচ্ছেন করোনা পরিস্থিতিতে সীমিত যাত্রী তুলে স্বাস্থ্যবিধি মেনে বাসের সিট অনুযায়ীই ভাড়া।

 

হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়