ঢাকা, মঙ্গলবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘বেড়িবাঁধ মেরামতে ১০০ কোটি টাকার প্রকল্প নেওয়া হচ্ছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৭:৫১:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ৭:৫১:৩৩ পিএম

ঘূর্ণিঝড় আম্ফানসহ বিভিন্ন কারণে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ টেকসই করার লক্ষ্যে ১০০ কোটি টাকার প্রকল্প নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

প্রতিমন্ত্রী বলেন, ‘বাঁধ মেরামত কাজ দ্রুত করার জন্য সেনাবাহিনীর সহায়তা নেওয়া হচ্ছে। কিন্ত বৈশ্বিক জলবায়ুগত পরিবর্তনে দুর্যোগ এখন নিয়মিত হচ্ছে। তাই আমরা টেকসই সমাধানকল্পে কাজ করে যাচ্ছি।’

বৃহস্পতিবার (২৮ মে) সাতক্ষীরার সদর উপজেলার হাড়াদ্দাহ, শ্যামনগরের তাতিনাখালী, কামালখাটি, আশাশুনি উপজেলার হাজরাখালী, দয়ালঘাট, পদ্মপুকুর ও খুলনার কয়রা উপজেলার মদিনাবাদ এলাকা স্পিডবোটযোগে পরিদর্শনকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।        

পানি সম্পদ মন্ত্রণালয় জনগণের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে প্রতিমন্ত্রী বলেন, ‘আপনারা জানেন আম্ফান আঘাত হানান সঙ্গে সঙ্গে পানি সম্পদ উপমন্ত্রী ও পানি সম্পদ সচিব সাতক্ষীরা, খুলনা, বাগেরহাটসহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। আজ আমি নিজে সরাসরি পরিদর্শনে এসেছি।’

এ সময় সাতক্ষীরার-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক (বাপাউবো) হাবীবুর রহমান, উপসচিব নুর আলম, জেলা প্রশাসক (সাতক্ষীরা) এস এম মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।


ঢাকা/হাসান/ইভা