ঢাকা, মঙ্গলবার, ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

কমলাপুর রেলওয়ে হাসপাতালে সুরক্ষা সামগ্রী দিলো যুক্তরাষ্ট্র

কূটনৈতিক প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৯:০৫:৩৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ৯:০৫:৩৫ পিএম

করোনাভাইরাস মোকাবিলায় কমলাপুর রেলওয়ে জেনারেল হাসপাতালকে সুরক্ষা সামগ্রী দিলো যুক্তরাষ্ট্র দূতাবাস।

এর মধ্যে রয়েছে ৭০০ কেএন৯৫ সার্জিক্যাল মাস্ক, ৫০০ ২০০মিলি বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০০ জোড়া সার্জিক্যাল গ্লাভস, ৩০০ বিপজ্জনক পদার্থ ব্যবস্থাপনায় ব্যবহৃত হ্যাজার্ডাস ম্যাটেরিয়াল স্যুট, ৫০টি মুখমণ্ডল সুরক্ষার শিল্ড, ৫০ পাউন্ড ব্লিচ পাউডার, ১০টি ইনফ্রারেড থার্মোমিটার, ৬টি জীবাণুনাশক স্প্রেয়ার, তিনটি রোগী দেখার মনিটর বা পালস অক্সিমিটার মেশিন। এ সবই বাংলাদেশি বিভিন্ন কোম্পানির কাছ থেকে কেনা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) দেশটির দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস তাদের ধারাবাহিক বিতরণ পরিকল্পনার দ্বিতীয় ধাপে কোভিড-১৯ চিকিৎসা কেন্দ্রে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) স্বাস্থ্য মন্ত্রণালয় ও রেলওয়ে মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে বিতরণ করেছে।

রাষ্ট্রদূত আর্ল মিলার ও যুক্তরাষ্ট্র মিলিটারির ইন্দো-প্যাসিফিক কমান্ডের প্রতিনিধিরা কমলাপুর রেলওয়ে জেনারেল হাসপাতালের বিভাগীয় মেডিক্যাল অফিসার ইবনে সফি আব্দুল আহাদের কাছে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করেন। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশে ধারাবাহিকভাবে পিপিই বিতরণ পরিকল্পনার দ্বিতীয় ধাপ এটি। গত ১১ মে বিতরণের প্রথম ধাপে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিকট পিপিই ও চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করা হয়।

 

ঢাকা/হাসান/ইভা