ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২ জুন সারাদেশে প্রকৌশলীদের কালোব্যাচ ধারণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ৩০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
২ জুন সারাদেশে প্রকৌশলীদের কালোব্যাচ ধারণ

গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে (৫০) হত্যার প্রতিবাদ ও দ্রুতবিচারের দাবিতে আগামী ২ জুন (মঙ্গলবার) সারাদেশের প্রকৌশলীরা কালোব্যাচ ধারণের সিদ্ধান্ত নিয়েছেন।

এছাড়া নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘ্নে চালিয়ে নিতে প্রতি মাসে ৫ হাজার টাকা করে প্রতিজনকে বৃত্তি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

শনিবার (৩০ মে) অনলাইনে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ’র (আইইবি) ৬৯৬তম নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদের সঞ্চালনায় নির্বাহী কমিটির সদস্যরা বলেন, আইইবি’র পক্ষ থেকে নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘ্নে চালিয়ে নিতে প্রতি মাসে ৫ হাজার টাকা করে প্রতিজনকে বৃত্তি দেওয়া হবে।  প্রকৌশলী দেলোয়ার হোসেনেকে হত্যার প্রতিবাদ হিসাবে সারাদেশে আইইবি’র কেন্দ্র, উপ-কেন্দ্রসহ প্রকৌশল সংস্থা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রকৌশলীরা আগামী ২ জুন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কর্মস্থলে কালোব্যাচ ধারণ করবেন।

এছাড়া আইইবি’র সব কেন্দ্র, উপকেন্দ্রসসহ সব প্রকৌশলী সংস্থার সামনে প্রকৌশলী দেলোয়ার হোসেনের হত্যার দ্রুতবিচার চেয়ে ব্যানার টানানো হবে।

এর আগে আইইবি’র ৬৯৪তম নির্বাহী কমিটির সভায় এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে সঠিক তদন্তের মাধ্যমে দ্রুতবিচার দাবি জানিয়েছিলেন আইইবি’র নির্বাহী কমিটির সদস্যরা।  পরে ৬৯৫তম নির্বাহী কমিটির সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার অধিকতর তদন্তের দাবি জানিয়েছিল। এরপর ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দফতরসহ সংশ্লিষ্ট দফতরগুলোতে চিঠি দেয় আইইবি।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়