ঢাকা, মঙ্গলবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘৮০ শতাংশ ভাড়া বৃদ্ধি জনগণের ওপর বাড়তি চাপ’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩০ ১০:৩৫:৪২ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ১১:১৭:১৮ পিএম

৮০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত জনগণের ওপর বাড়তি চাপ তৈরি করবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান।

শনিবার (৩০ মে) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ মন্তব্য করে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তিনি।

খালেকুজ্জামান বলেন, করোনা সংকটে জনগণ এমনিতেই বিপর্যস্ত। সরকার বিশেষজ্ঞ মতামত না নিয়েই সবকিছু খুলে দিয়ে নিজের দায়িত্ব এড়াতে চাইছে এবং জনগণকে মৃত্যুমুখে ঠেলে দিয়েছে। উপরন্তু ‘মরার উপর খাড়ার ঘা’ হিসাবে গণপরিবহনের ভাড়া ৮০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, ঢাকা মহানগরে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে কীভাবে গণপরিবহন চালাবে তা কোনোভাবেই দেশবাসীর কাছে বোধগম্য নয়।  যেখানে বিআরটিএ ফিটনেসবিহীন গাড়ি চলাচলের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারে না, সেখানে স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালাতে বাধ্য করবে এটা কোনোমতেই বিশ্বাসযোগ্য না। যদি সত্যিই স্বাস্থ্যবিধি মেনে কোনো পরিবহন চলে তাহলে যদি বাস মালিকের ক্ষতি হয় তা সরকার ভর্তুকি দিয়ে পূরণ করুক, সরকার কোনো দায়িত্ব না নিয়ে সব জনগণের কাঁধে চাপিয়ে দেবে কেন।

গণপরিবহন চালুর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে জনগণের বিপদ হবে এমন সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান খালেকুজ্জামান।


ঢাকা/মামুন/জেডআর