ঢাকা, মঙ্গলবার, ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘পাটজাত পণ্যের উৎপাদন বৃদ্ধিতে সবধরনের সহায়তা’

সচিবালয় প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-৩১ ১১:৩০:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩১ ১১:৩০:৩৩ পিএম

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, নির্মল ও দূষণমুক্ত বাংলাদেশ গড়তে বহুমুখি পাট ও পাটজাত পণ্যের উৎপাদন বৃদ্ধিতে সবধরনের সহায়তা করবে সরকার।

এজন্য দেশীয় ও আন্তর্জাতিক বাজারের চাহিদা বিবেচনায় পাট চাষিদের উদ্বুদ্ধ করতে ও পাট শিল্পের সম্প্রসারণে সরকারঘোষিত প্রণোদনা সঠিক ও সুষ্ঠুভাবে ব্যবহারে তৎপর থাকবে পাট মন্ত্রণালয়।

রোববার (৩১ মে) সচিবালয়ে কোভিড-১৯ এর বিস্তার রোধে সরকারঘোষিত সাধারণ ছুটি শেষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং এর অধীন দপ্তর/সংস্থাগুলোর কার্যক্রম পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।

সভায় বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া ও অতিরিক্ত সচিব মো. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতির কারণে তাঁতীদের সম্ভাব্য ক্ষতির মূল্যায়ন এবং এই ক্ষতি উত্তরণে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে।

বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি), বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) এবং খাদ্য অধিদপ্তরের সঙ্গে সম্পন্ন চুক্তি অনুযায়ী করোনা প্রাদুর্ভাবের সংকট মোকাবিলায় জরুরি কৃষিসেবা (বিএডিসি এবং খাদ্য অধিদপ্তর সরকার ঘোষিত জরুরি কৃষিসেবার আওতাধীন) নিশ্চিতের লক্ষ্যে নির্দিষ্ট সময়ের মধ্যে পাটের বস্তা সরবরাহ নিশ্চিত করতে স্বাস্থ্যবিধি মেনে মিলের স্বাভাবিক কার্যক্রম চলমান রেখেছে।


ঢাকা/ আসাদ/জেডআর