ঢাকা, মঙ্গলবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘অ‌নেক হাসপাতাল ক‌রোনা চি‌কিৎসা না দেওয়ার অভিযোগ রয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৪ ৩:১৩:৫৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৪ ৬:০৫:০৩ পিএম

করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে অনেক হাসপাতাল বিমাতাসুলভ আচরণ করছে উল্লেখ করে কর্তৃপক্ষ‌কে বিষয়গু‌লো গুরুত্ব সহকা‌রে দেখ‌তে অনু‌রোধ জা‌নি‌য়ে‌ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৪ জুন) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কলে যুক্ত হ‌য়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কা‌দের ব‌লেন, অভিযোগ রয়েছে অনেক হাসপাতালে ক‌রোনা রোগী‌কে উ‌পেক্ষা কর‌ছে। যথাযথ যত্ন ও সেবা দি‌চ্ছে না। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ও ক‌রোনা যোদ্ধাদের দৃষ্টি আকর্ষণ করছি। এ সংক‌টে হাসপাতা‌লে উপেক্ষিত হলে রোগীরা যাবে কোথায়?।

সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের নেতা-কর্মীরা অসহায় মানুষের পাশে রয়েছে জা‌নি‌য়ে তি‌নি ব‌লেন, ইতোমধ্যে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের ও জনপ্রতিনিধিদের মানুষের পাশে থে‌কে তা‌দের স‌চেতন করার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন।
 


সরকার জাতিকে সংকটের সবার কাছে দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে উল্লেখ ক‌রে সরকা‌রের এ মন্ত্রী ব‌লেন, দ্বিমত, বহুমত গণতান্ত্রিক সমাজের অলংকার। কিন্তু অভিন্ন ও প্রাণঘাতী ক‌রোনা শত্রুর বিরুদ্ধে লড়াইয়ে ঐক্যবদ্ধতাই সংকট সমাধানের শক্তি। এতে লড়াইয়ের ময়দানে থাকা যোদ্ধারা ম‌নোবল পায়।

‘তাই আমি বিএনপিসহ রাজনৈতিক দলগুলোকে বলবো, সরকারের সমালোচনাকে আপনারা নিত্য রুটিন ওয়ার্কে পরিণত করবেন না। এ ধরনের অপপ্রচার ও বিভক্তি সংক্রমণ ভাইরাসকে প্রাণশক্তি যোগাচ্ছে’।

যে সব পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করছে এবং স্বাস্থ্যবিধি মানছে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বিআরটিএ, ডিএমপি, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানান সেতুমন্ত্রী।

 

ঢাকা/পার‌ভেজ/এসএম