ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বায়তুল মোকাররমে মুসল্লি বেড়েছে, নাসিমসহ দেশবাসীর জন্য দোয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বায়তুল মোকাররমে মুসল্লি বেড়েছে, নাসিমসহ দেশবাসীর জন্য দোয়া

করোনা পরিস্থিতিতেও বৃষ্টি উপেক্ষা করে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজে শরিক হয়েছেন অনেক মুসল্লি।

শুক্রবার (৫ জুন) বায়তুল মোকাররমে জুমার নামাজের জামাতে এ চিত্র দেখা গেছে।

আজ জুমার জামাতের নির্ধারিত সময়ের আগেই মুসল্লিতে পূর্ণ হয়ে যায় বায়তুল মোকাররম। একপর্যায়ে মসজিদের দক্ষিণ, উত্তর ও পূর্ব পাশে মসজিদের বাইরে পানির মধ‌্যেও নামাজ আদায় করেন তারা। অধিকাংশ মুসল্লিকে সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক পরে নামাজ পড়তে দেখা গেছে। এক কাতার ফাঁকা রাখার কথা থাকলেও মুসল্লি বেশি হওয়ায় ফাঁকা কাতারে দাঁড়িয়ে যান অনেকেই। নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান।

নামাজ শেষে করোনা মহামারি, ডেঙ্গুসহ সমস্ত বালা মুসিবত থেকে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর হেফাজত কামনা করে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়। এ সময় সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ করোনায় আক্রান্ত সবার জন্য দোয়া করা হয়। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ধর্ম প্রতিমন্ত্রী, ধর্ম সচিবসহ দেশবাসীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করা হয়।

মোনাজাতে মুফতি মিজান বলেন, ‘হে আল্লাহ এই পবিত্র জুমার নামাজের উসিলায় তুমি আমাদের দেশ, জাতি ও মুসলিম উম্মাহকে হেফাজত করো। তোমার রহমতের বৃষ্টি দিয়ে আমাদের ঢেকে রাখো। যদি আমাদের গুনাহের জন্য তুমি এই মহামারি করোনার মতো গজব দিয়ে থাকো, তাহলে আমাদের গুনাহ মাফ করে এই গজবকে দূর করে করে দাও। আমাদের সবাইকে ক্ষমা করো। অসুস্থদের শেফায়ে কামেলা দান করো।’


ঢাকা/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়