ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

বিমানে বড় ধাক্কা, ৭-৮ জুনের সব ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৬ ৩:৪৬:৪০ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৬ ৫:৩৩:৩৪ পিএম

যাত্রীয় সংকটের কারণে আবারও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বাতিলের করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রথম দফায় দুই দিন ও দ্বিতীয় দফায় তিন দিন ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছিল রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থাটি। এবার তৃতীয় দফায় আরও দুই দিনের জন্য ফ্লাইট বাতিল ঘোষণা করা হলো।

শনিবার (৬ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানিয়েছে, রোববার ও সোমবার (৭ ও ৮ জুন) বিমানের অভ্যন্তরীণ সব সিডিউল ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় একটি চার্টার ফ্লাইট মালদ্বীপে পাঠানো হয়েছে। ফিরতি ফ্লাইটে সেখানে থাকা বাংলাদেশিদের নিয়ে আসবে।

তবে কতজন যাত্রী নিয়ে বিমানের ফ্লাইট ঢাকা ছেড়েছে এবং কতজন আসবে সে বিষয়ে জানাতে পারেননি তিনি।

যাত্রী ফ্লাইট বাতিল হলেও চার্টার ফ্লাইট পরিচালনা করা হচ্ছে বলে জানিয়ে তাহেরা খন্দকার বলেন, গত দুই মাসে আমরা বিশ্বের বিভিন্ন গন্তব্যে ৪০টি চার্টার্ড ও ১০টি কার্গো ফ্লাইট পরিচালনা করেছি। যেসব গন্তব্যে বিমানের নিয়মিত রুট নেই সেসব জায়গায়ও ফ্লাইট পরিচালনা করা হয়েছে।  এর মধ্যে চীনের ক্যান্টনেও কার্গো ফ্লাইট পরিচালনা করা হয়েছে।

এছাড়া দেশের অভ্যন্তরেও চার্টার্ড ফ্লাইটের পরিচালনায় বিমানের সব প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

করোনাভাইরাসের কারণে দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর অভ্যন্তরীণ তিন রুটে ১জুন ফ্লাইট চালু শুরু করে বিমান। এ দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার ও তৃতীয় দিন বুধবার যাত্রী সংকটের কারণে কোনো ফ্লাইট পরিচালনা করতে পারেনি বিমান। বৃহস্পতিবার এসে টানা তিন দিনের ফ্লাইট বাতিলের ঘোষণা দেয় সংস্থাটি। এবার আরও দুই দিনের ফ্লাইট বাতিলের ঘোষণা এলো।

 

ঢাকা/নূর/এসএম