ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছয় দফা দিবসে অনলাইনে সভা ও কুইজ প্রতিযোগিতা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ৬ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ছয় দফা দিবসে অনলাইনে সভা ও কুইজ প্রতিযোগিতা

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে একটি অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

একই সঙ্গে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করার উদ্দেশে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

শনিবার (৬ জুন) বিকেলে অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, অ্যাটকোর সহ-সভাপতি মোজাম্মেল বাবু, কুইজ প্রতিযোগিতার বাস্তবায়ন সহযোগী প্রিয় ডটকমের প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন অনলাইন সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, করোনাভাইরাসের কারণে আমরা মুজিববর্ষের আয়োজন জনসমাগম ছাড়া আয়োজন করছি। তারই অংশ হিসেবে আমরা ডিজিটালি আলোচনা সভার আয়োজন করছি। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  মূল প্রবন্ধ উপস্থাপন করবেন কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম।  আলোচনায় অংশ নেবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

কুইজ প্রতিযোগিতার বিষয়ে জুনাইদ আহমদ পলক বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ৬-দফা’ শিরোনামে এ প্রতিযোগিতা হবে।  ছয় মিনিটের কুইজ প্রতিযোগিতায় যে যত বেশি উত্তর দিতে পারবেন, তিনি বিজয়ী হবেন। ওই দিন রাত ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত এ প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে।   এজন্য নিবন্ধনের শেষ সময় ৭ জুন বিকেল ৩টা পর্যন্ত।

প্রতিযোগিতার বাস্তবায়নে সহযোগী প্রিয়ডটকমের প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন বলেন, এ প্রতিযোগিতায় শত পুরস্কারের ব্যবস্থা রয়েছে।  ১ম পুরস্কার হিসেবে থাকছে তিন লাখ টাকা, ২য় পুরস্কার দুই লাখ টাকা ও ৩য় পুরস্কার এক লাখ টাকা।  এছাড়াও ৪র্থ পুরস্কার ৫০ হাজার টাকা ও ৫ম পুরস্কার ২৫ হাজার টাকা।   বাকি ৯৫টি বিশেষ পুরস্কার প্রতিটি ১০ হাজার টাকা দেওয়া হবে।


হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়