ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পোস্তগোলা ব্রিজে যান চলাচল বন্ধ, পরিদর্শনের পর সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৬, ৩০ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পোস্তগোলা ব্রিজে যান চলাচল বন্ধ, পরিদর্শনের পর সিদ্ধান্ত

বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে আসার সময় উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়েছে প্রথম বুড়িগঙ্গা সেতু। উদ্ধারকারী জাহাজের ধাক্কায় সেতুতে ফাটল সুষ্টি হওয়ায় বন্ধ রয়েছে যান চলাচল। সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা ব্রিজটি পরিদর্শন করার পর কর্তৃপক্ষ পরবর্তী ব্যবস্থা নেবে বলে জানা গেছে।

মঙ্গলবার (৩০ জুন) সকালে সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান এ তথ্য জানান। সোমবারের (২৯ জুন) ঘটনার পর সন্ধ্যা থেকেই সেতুতে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়।

সূত্র জানায়, উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের ধাক্কায় সেতুর দুটি গার্ডার ক্ষতিগ্রস্ত হয়েছে। আর প্রত্যয় যেভাবে প্রবেশ করেছে তাতে চালকের অদক্ষতা ছিল বলে মনে করেন সংশ্লিষ্টরা। এ ব্যাপারে বিআইডাব্লিউটিএ-এর কাছে অভিযোগ  দায়ের করা হবে বলেও জানা গেছে।

২৯ জুন সকালে রাজধানীর শ্যামবাজার এলাকার বুড়িগঙ্গা নদীতে চাঁদপুর থেকে ছেড়ে আসা ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায় ছোট আকারের লঞ্চ মর্নিং বার্ড। ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালের দিকে যাচ্ছিল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

 

ঢাকা/হাসিবুল/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়