ঢাকা, বুধবার, ৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ারীকে ‘লকডাউন’ করতে জরুরি সভা ডেকেছেন ডিএসসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-৩০ ২:০০:৪৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-৩০ ৪:০৯:০২ পিএম

‘লকডাউন’ বাস্তবায়নে  ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা ডেকেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  মঙ্গলবার (৩০ জুন) বেলা ২ টা ৩০ মিনিটে এই সভা অনুষ্ঠিত হবে।  ডিএসসিসির  জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের এই তথ্য নিশ্চিত করেছেন।

জনসংযোগ কর্মকর্তা জানান, ডিএসসিসিতে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত এলাকাগুলোর মধ্যে প্রথম লকডাউন হচ্ছে রাজধানী ওয়ারীর কয়েকটি সড়ক। যা এই সিটি লাকার ৪১ নম্বর ওয়ার্ডের মধ্যে পড়েছে।

উল্লেখ্য, ওয়ারীকে লকডাউন করতে সোমবার (২৯ জুন) বিকেলে ডিএসসিসির প্রধান নির্বাহীকে চিঠি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। চিঠিতে ওয়ারীর  সব সড়ক লকডাউন করার কথা বলা হয়েছে। সেই হিসেবে এই এলাকায় ৩ প্রধান সড়ক ও পাঁচটি গলিপথ লকডাউনের আওতায় আসবে। সড়কগুলোর মধ্যে রয়েছে টিপু সুলতান রোড ও জাহাঙ্গীর রোড। জয়কালী মন্দির থেকে বলদা গার্ডেন পর্যন্ত রোড। আর গলিপথগুলোর মধ্যে রয়েছে, লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, রানকিন রোড ও নবাব রোড।

এর আগে, ওয়ারীকে লকডাউন করার বিষয়ে প্রস্তুতি নেয় ডিএসসিসি। এছাড়া লকডাউন এলাকায় খাদ্যসামগ্রী সরবরাহ, করোনা রোগীর নমুনা সংগ্রহ, হোম কোয়ারেন্টাইনের ব্যবস্থা নিয়ে রেখেছে সিটি করপোরেশন। পাশপাশি কর্মহীনদের খাদ্য ব্যবস্থাপনা, টেলিমেডিসিন সার্ভিস, রোগী পরিবহন, প্রয়োজনীয় পণ্য হোম ডেলিভারি ও মনিটরিং কমিটির বিষয়েও প্রস্তুতি নেওয়া হয়েছে।

* ওয়ারী লকডাউন করতে সিটি করপোরেশনে চিঠি

 

ঢাকা/নূর/এনই