ঢাকা     শুক্রবার   ০৭ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৩ ১৪২৭ ||  ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

ওয়ারীতে ২১ দিনের লকডাউন শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৮, ৪ জুলাই ২০২০  

করোনাভাইরাস সংক্রমণ  নিয়ন্ত্রণে  আজ থেকে ২১  দিনের  জন্য লকডাউন শুরু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের ওয়ারী এলাকা।

শনিবার (৪ জুন) ভোর ৬টায় লকডাউন শুরু হয়। স্থানীয় কাউন্সিলর সারোয়ার হোসেন আলো বিষয়টি নিশ্চিত করেছেন।

ওয়ারীর টিপু সুলতান রোড, যোগীনগর রোড ওজয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন (আউটার রোড) এবং লারমিনি স্ট্রিট, হেয়ার স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, র‌্যাংকিং স্ট্রিট ও নবাব স্ট্রিট (ইনার রোড) লকডাউনের আওতায় থাকবে।

ডিএসসিসি ও পুলিশ সূত্র জানিয়েছে, নির্ধারিত এলাকাগুলোতে সব ধরনের প্রবশে ও বাহির বন্ধ করে দেওয়া হবে। বাসিন্দাদের ঘরে রাখতে সড়কে পুলিশের নজরদারী বাড়ানো হবে। লকডাউনকে কেন্দ্র করে ওই এলাকার সব ধরনের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান যেন বন্ধ রাখা হয় সে জন্য এলাকায় মাইকিং করে জানিয়ে দেওয়া হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যে ইক্যাবের মাধ্যমে সরবরাহ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

ওই এলাকায় বিভিন্ন সংগঠনের কর্মীদের সমন্বয়ে স্বেচ্ছাসেবী দল তৈরি করা হয়েছে। যেকোনো প্রয়োজনে তারা বাসিন্দাদের সহযোগিতা করবে। ওয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি সুরক্ষা বুথ তৈরি করা হয়েছে। করোনা উপসর্গ থাকলে সেখানে তাৎক্ষণিক নমুনা দেওয়া যাবে। পুলিশ ও ডিএসসিসির পৃথক দুটি কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। সেখান থেকে নজরদারীসহ প্রয়োনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া, আইসোলেশনের জন্য মহানগর হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে।

ঢাকা দক্ষিণের একাধিক কর্মকর্তা বলেন, ওয়ারী লকডাউন বাস্তবায়নে পূর্ব রাজাবাজারের কার্যক্রমকে অনুসরণ করা হচ্ছে। সেখানে যে বিষয়গুলো প্রয়োগ করে সাফল‌্য এসেছে সেই বিষয়গুলো ওয়ারীতেও প্রয়োগ করা হবে। তবে যেসব বিষয়ে জটিলতা তৈরি হয়েছিল সেগুলো কীভাবে কাটিয়ে ওঠা যায় সে বিষয়ে কাজ করা হবে।

 

ঢাকা/নূর/মামুন/ইভা 

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়