ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

তিন চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২২, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
তিন চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার: কাদের

করোনা সংক্রমণ রোধ এবং মানুষকে সুরক্ষিত রাখাসহ তিনটি চ্যালেঞ্জ সরকারকে মোকাবিলা করতে হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৫ জুলাই) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সরকারকে এখন তিনটি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রথমত, করোনা সংক্রমণ রোধ ও অসহায় মানুষের প্রোটেকশন, দ্বিতীয়ত বন্যা কবলিত ১২টি জেলার মানুষের সুরক্ষা এবং তৃতীয়টি হচ্ছে আসন্ন ঈদে মানুষের সমাগম তথা ভিড় এড়ানো।

তিনি বলেন, একথা সত্য যে, ঈদুল ফিতরে মানুষের অবাধ চলাচল, ভিড় ও সমাবেশে অংশগ্রহণ সংক্রমণের মাত্রা বাড়িয়ে দিয়েছিল।  তাই আসন্ন ঈদুল আজায় এ সমাগম ও ভিড় যে কোনো মূল্যে এড়াতে হবে-নিজেদের বেঁচে থাকার স্বার্থে।

এ সময় বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব অভিযোগ করেছেন, সরকার নাকি জেল ভর্তি করে ফেলেছে।  আমরা বলতে চাই, বিএনপির কোন শীর্ষ নেতা কিংবা কেন্দ্রীয় কমিটির নেতা জেলে গেছেন।

‘ত্রাণ চুরিসহ নানা অপরাধে যারা গ্রেপ্তার হচ্ছেন তাদের পরিচয় তারা অপরাধী।  তবে কি অপরাধীদের বিরুদ্ধে আইন-আদালত ব্যবস্থা নেবে না? চিহ্নিত অপরাধী ছাড়া উল্লেখযোগ্য কোনো নেতা গ্রেপ্তার হয়েছে? প্রতিদিন অশ্রাব্য ভাষায় সরকারের বিরুদ্ধে বিষোধগার করলেও সরকার সহনশীলতার পরিচয় দিয়ে যাচ্ছে’।

 

ঢাকা/পারভেজ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়