ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘প্রশিক্ষণ নিয়ে ইলেক্ট্রিশিয়ানরা রেমিটেন্সে ভূমিকা রাখতে পারে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘প্রশিক্ষণ নিয়ে ইলেক্ট্রিশিয়ানরা রেমিটেন্সে ভূমিকা রাখতে পারে’

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বৈদ্যুতিক সেবা সম্প্রসারণের ফলে দক্ষ ইলেক্ট্রিশিয়ানদের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। বিদেশেও চাহিদা রয়েছে। ইংরেজি ভাষা ও যথাযথ প্রশিক্ষণ পেলে স্বল্পশিক্ষিত এই ইলেক্ট্রিশিয়ানরা বহির্বিশ্বে কাজ করে দেশের সুনাম বৃদ্ধি করতে পারবে। ভূমিকা রাখতে পারে রেমিটেন্স আহরণেও।

রোববার (০৫ জুলাই) ‘প্রশিক্ষণপ্রাপ্ত ইলেক্ট্রিশিয়ানদের মধ্যে কারিগরি পারমিট সার্টিফিকেট বিতরণ’ বিষয়ক ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, তিন হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেওয়ার কার্যক্রম নেওয়া হয়েছে।  এরইমধ্যে ৫ হাজার ১৫৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।  আজ ৩ হাজার ৯০০ জনকে কারিগরি পারমিট দেওয়া কার্যক্রম উদ্বোধন করা হলো।

বিদ্যুৎ বিভাগ আশা করছে, এতে তৃণমূল পর্যায়ে কর্মসংস্থান সৃষ্টি হবে এবং এই ইলেক্ট্রিশিয়ানরা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে ও সাশ্রয়ী বৈদ্যুতিক যন্ত্রপাতি ব্যবহারসহ সচেতনতা বৃদ্ধিতে জনগণকে উৎসাহিত করবে। ফলে বৈদ্যুতিক দুর্ঘটনাও অনেকাংশে হ্রাস পাবে।

এ সময় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মোসা. মাকসুদা খাতুন ও পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইন উপস্থিত ছিলেন।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়