ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

পাবজি খেলে দাদার পেনশনের টাকা ওড়াল কিশোর

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ৭ জুলাই ২০২০  
পাবজি খেলে দাদার পেনশনের টাকা ওড়াল কিশোর

জনপ্রিয় অনলাইন গেম পাবজির পেছনে কিশোরদের মাত্রাতিরিক্ত অর্থ ব্যয় অভিভাবকদের দুশ্চিন্তা আরো বাড়িয়ে দিচ্ছে। এই গেমের নেশায় বুঁদ হয়ে এবার ১৫ বছরের এক কিশোর তার দাদার পেনশনের টাকা খরচ করে ফেলেছে। ঘটনাটি ঘটেছে ভারতের পাঞ্জাব রাজ্যে।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, পাঞ্জাবের মোহালির ১৫ বছরের এক কিশোর তার দাদার ব্যাংক অ্যাকাউন্ট থেকে ২ লাখ রুপি পাবজি খেলতে গিয়ে উড়িয়ে দিয়েছে। মাত্র এক সপ্তাহ আগে পাঞ্জাবেরই আরেক ১৭ বছরের কিশোর পাবজি খেলার জন্য তার বাবার অ্যাকাউন্ট থেকে ১৬ লাখ রুপি খরচ করে ফেলার ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার এই ঘটনা জানা গেল।

ওই কিশোরের চাচার তথ্যমতে, বছর ১৫-র ওই কিশোর গত জানুয়ারি মাস থেকে পাবজি খেলা শুরু করে। স্কুলের কয়েকজন সিনিয়র তাকে ব্যাংক অ্যাকাউন্ট পেমেন্টের মাধ্যমে পাবজির বিভিন্ন অ্যাপ্লিকেশন কেনার বিষয়টি শেখায়। জানুয়ারি থেকে এখন পর্যন্ত মোট ২ লাখ রুপি সে তার দাদার ব্যাংক অ্যাকাউন্ট থেকে পাবজির পেছনে খরচ করেছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

বিগত ২ মাসেই ওই ছাত্র তার দাদার ব্যাংক অ্যাকাউন্ট থেকে পেনশনের মোট ৫৫ হাজার টাকা পেটিএম এর মাধ্যমে ৩০টি পেমেন্টের মাধ্যমে ব্যয় করে। সবগুলোর পেমেন্ট করা হয়েছিল পাবজি গেমের জন্য। ওই ব্যাংক অ্যাকাউন্টটি ব্যবহার হতো মূলত ছেলেটির দাদার পেনশন এর জন্য। তাই সেই অ্যাকাউন্ট এর দিকে বেশি নজর দেওয়া হতো না। কিছুদিন আগে সেই অ্যাকাউন্ট এর ব্যালান্স দেখার পরে এই ঘটনা সামনে আসে। ছেলেটি তার দাদার নামে পেটিএমে অ্যাকাউন্ট খুলেছিল এবং দাদার কাগজপত্র ব্যবহার করে অ্যাকাউন্ট ভেরিভাই করে নিয়েছিল।

পাবজিতে বিভিন্ন পেইড অ্যাপ্লিকেশন কেনার জন্য অর্থের প্রয়োজন পড়ে। যেমন খেলায় দক্ষতা বাড়াতে ইউসি কিনতে হয়। ছেলেটি দাদার পেনশনের টাকা দিয়ে সিনিয়রদের কাছ থেকে পাবজির জন্য ইউসি কিনেছিল বলে জানিয়েছে। প্রতারণামূলক লেনদেনে প্ররোচিত করার জন্য ওই সিনিয়রদের বিরুদ্ধে ছেলেটির পরিবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে বলে খবরে বলা হয়।

এদিকে সেন্সর টাওয়ার নামে একটি সংস্থার রিপোর্টে বলা হয়েছে, করোনোকালে ঘরবন্দি থাকার কারণে পাবজি গেম খেলার প্রবণতা আরও বেড়ে গেছে। ফলে বিশ্বে এই মহামারির সময়েও ভালোই আয় করেছে পাবজি মোবাইল গেম নির্মাতা কোম্পানি। এ বছরের প্রথমার্ধে পাবজি মোবাইলের বৈশ্বিক আয় এসেছে একশ’ ৩০ কোটি ডলার। শুধু মে মাসেই ২৭ কোটি ডলার আয় করেছে। আর বাজারে আসার পর থেকে এ পর্যন্ত মোট ৩০০ কোটি ডলার আয় করেছে গেমটি।

 

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়