ঢাকা     বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৯ ১৪২৭ ||  ২২ জ্বিলহজ্জ ১৪৪১

দাউদকান্দিতে প্রকৌশলী লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যানের অপসারণ দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ৭ জুলাই ২০২০  
দাউদকান্দিতে প্রকৌশলী লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যানের অপসারণ দাবি

কুমিল্লার দাউদকান্দিতে উপজেলা প্রকৌশলী আহসান আলীকে লাঞ্ছিত করা এবং অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করতে বাধা ও হুমকি দেওয়ার প্রতিবাদে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমনকে অপসারণের দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

মঙ্গলবার (৭ জুলাই) বিকেলে অনলাইনে আইইবির কার্যনির্বাহী কমিটির সভায় নির্বাহী কমিটির সদস্যরা এ দাবি জানিয়েছেন। অভিযুক্তদের আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা।

আইইবির প্রেসিডেন্ট মো. আবদুস সবুরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খন্দকার মনজুর মোর্শেদের সঞ্চালনায় নির্বাহী কমিটির সদস্যরা বলেন, ‘উপজেলা প্রকৌশলীকে লাঞ্ছিত করার সময় সন্ত্রাসী ঠিকাদারদের সাথে উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত কর্মকর্তাও উপস্থিত ছিলেন। পরে আহসান আলী যখন থানায় মামলা করতে গেলে উপজেলা চেয়ারম্যান তাতে বাধা দেন। এ কারণে প্রথমে থানায় মামলা নিতে গড়িমসি করা হয়। পরে চাপে পড়ে থানা মামলা নিতে বাধ্য হয়। কিন্তু মামলার পর থেকে প্রকৌশলী আহসান আলীকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান ও তার পোষা সন্ত্রাসী বাহিনী।’

অনলাইন জুম মিটিংয়ে উপস্থিত ছিলেন এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আবদুর রশীদ, এলজিইডির ঊর্ধ্বতন কর্মকর্তা, কুমিল্লা আইইবির নেতৃবৃন্দ ও ডুয়েট এলামনাই অ‌্যাসোসিয়েশনের নেতারা।

প্রসঙ্গত, গত ২ জুলাই কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আহসান আলীর কক্ষ তালাবব্ধ করা হয়। পরে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়।

 

 

ঢাকা/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়