ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সংসদে স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা সামগ্রী দিলো নৌবাহিনী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৯, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সংসদে স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা সামগ্রী দিলো নৌবাহিনী

করোনা মোকাবিলায় বাংলাদেশ সংসদ সদস্যসহ সংসদ সচিবালয়ে কর্মরত ব্যক্তিদের জন্য নৌবাহিনীর পক্ষ থেকে শুভেচ্ছা স্বরূপ স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়েছে।

বুধবার (৮ জুলাই) সকালে নৌবাহিনীর পক্ষে ক্যাপ্টেন এম আক্তার হাসান জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব এম নুরুজ্জামান এবং প্রধান চিকিৎসা কর্মকর্তার কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

এ সময় জাতীয় সংসদের মেডিক্যাল সেন্টারে ২৮০০ পিস মাস্ক, ১৩০০ সেট হ্যান্ড গ্লাভস, ১২০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ৭০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, ১২০ পিস হ্যান্ড স্যানিটাইজার, ১১০ পিস ফেস শিল্ড, ৯ পিস আইআর থার্মোমিটারসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়।

জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, চিফ হুইপ, হুইপরা, সংসদ সদস্যসহ সংসদ সচিবালয়ে কর্মরত সব ব্যক্তিদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে নৌবাহিনীর নিজস্ব তহবিল থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

করোনা মোকাবিলায় নৌবাহিনী এর আগেও রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম ও খুলনার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান এবং হাসপাতালগুলোতে কর্মরত ব্যক্তি, ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য কর্মীদের সুরক্ষায় বিভিন্ন নিরাপত্তা সামগ্রী দিয়েছে। পাশাপাশি উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় উপকূলীয় এলাকাগুলোতে নৌবাহিনী বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাসহ নিয়মিত স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায়দের মধ্যে খাদ্য সহায়তা দিচ্ছে।

 

ঢাকা/হাসান/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়