ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৪৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৮৯

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ৮ জুলাই ২০২০  
দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৪৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৮৯

নাসিমা সুলতানা

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৯৭ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৪৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৭২  হাজার ১৩৪ জনে।

বুধবার (৮ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৩৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮০ হাজার ৮৩৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬.৯৬ শতাংশ। নতুন করে সারা দেশে থেকে ১৫ হাজার ৮৮৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। ৭৩টি ল্যাবে ১৫ হাজার ৬৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৮ লাখ ৮৯ হাজার ১৫২ জনের নমুনা।
 

শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১.২৮ শতাংশ জানিয়ে তিনি বলেন, নিহতদের মধ্যে ৩৮ জন পুরুষ, ৮ জন নারী। এ পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন  ১ হাজার ৭৪১ জন পুরুষ ও ৪৫৬ জন নারী। 

২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, ১৪ জন চট্টগ্রামের, খুলনা বিভাগের নয়জন, সিলেট চার, রাজশাহী তিন, বরিশাল তিন ও রংপুর বিভাগের একজন মারা গেছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন,  ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে। 


এসএম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়