ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পুলিশ সদর দপ্তরে করোনা মোকাবিলার সরঞ্জাম দিলো যুক্তরাষ্ট্র

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৬, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পুলিশ সদর দপ্তরে করোনা মোকাবিলার সরঞ্জাম দিলো যুক্তরাষ্ট্র

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ পুলিশকে সুরক্ষা সরঞ্জাম উপহার দিয়েছে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার ও যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর ইন্দো-প্যাসিফিক কমান্ডের দূতাবাসের প্রতিনিধিরা পুলিশ সদর দপ্তরে গিয়ে অত্যাবশ্যকীয় ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করে। এ সময় তারা পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমদের সঙ্গে দেখা করেন।

বৃহস্পতিবার (৯ জুলাই) মার্কিন দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গতকাল বুধবার এসব সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর করা হয়। এটি যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশকে পিপিই সহায়তা দেওয়ার পরিকল্পিত কার্যক্রমের চতুর্থ অনুদান। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র শুধু স্টেট ডিপার্টমেন্ট ও ইউএসএআইডি'র মাধ্যমেই কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশকে ৪৩.৪ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিয়েছে । এছাড়া ডিপার্টমেন্ট অব ডিফেন্স, ডিপার্টমেন্ট অব এগ্রিকালচার ও সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ‌্যান্ড প্রিভেনশন' এর মাধ্যমেও সাহায্য ও কারিগরি সহায়তা দেওয়া হচ্ছে।

যে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামগুলো হস্তান্তর করেছে তার মধ্যে রয়েছে ৪০০০ কেএন ৯৫ সার্জিক্যাল মাস্ক, ২০০ মিলিলিটারের ৩২০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৪০০০ জোড়া সার্জিক্যাল গ্লাভস, ৫৫০ পাউন্ড গুড়া ব্লিচ, ২২টি জীবাণুনাশক ব্যাকপ্যাক স্প্রেয়ারস, ৭০০টি মুখমণ্ডল ঢাকার শিল্ড, এবং ২৫টি ইনফ্রারেড থার্মোমিটার; সবগুলো উপকরণ স্থানীয়ভাবে বাংলাদেশি কোম্পানিগুলোর কাছ থেকে কেনা হয়েছে।

 

ঢাকা/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়