Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৭ রমজান ১৪৪২

দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

দুর্নীতির সঙ্গে যে জড়িত থাকুক তার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কে কোন দলের সেটা বড় কথা নয়।  দুর্নীতি ও অনিয়মে জড়িতদের আমরা ধরে যাচ্ছি।  আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। 

বৃহস্পতিবার (৯ জুলাই) চলমান জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে এ কথা বলেন তিনি। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়।

বিরোধীদলের সাংসদের বক্তব্যের জবাবে তিনি বলেন, ১৯৭৫ এর পর যারা রাতের অন্ধকারে অস্ত্র হাতে ক্ষমতায় এসেছে, তারাই দেশকে দুর্নীতির দিকে নিয়ে গেছে।  তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে রাখতে দেশের মানুষকে দুর্নীতি শিখিয়েছে।  কালো টাকা আয় করা শিখিয়েছে, ঋণখেলাপি হতে শিখিয়েছে, তারা সমাজটাকে কলুষিত করে গেছে।

প্রধানমন্ত্রী বলেন, আগে দেশের মানুষ আগে যে একটা আদর্শ নিয়ে চলত, দীর্ঘদিন দেশে দুর্নীতি চলার কারণে যতই চেষ্টা করি না কেন, এর মূলোৎপাটন অনেক কঠিন।  এরপরও যে খবরগুলো পাচ্ছেন, এটা কারা করছে? আওয়ামী লীগ সরকার দুর্নীতির সাথে জড়িতদের গ্রেপ্তার করছে। 

প্রধানমন্ত্রী বলেন, ঘরে বসে অনেকেই সরকারসহ বাজেটের সমালোচনা করছে। সমালোচনা করা অনেক সহজ। কিন্তু মাঠে গিয়ে কাজ করা অনেক কঠিন। মাঠে কাজ করার মতো দেশে কতজন আছে? একমাত্র বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক যারা তারাই মাঠে কাজ করে। করোনাসহ সব দুর্যোগে জনগণের পাশে থাকে। 

শেখ হাসিনা বলেন, করোনা সংক্রমণকালে দেশের মানুষকে রক্ষাসহ মৃত্যুহার কমানোর কর্মপরিকল্পনা গ্রহণ করেছে সরকার।  আমরা দেশকে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছিলাম।  কিন্তু দুর্ভাগ্য, করোনাভাইরাস সবকিছু স্থবির করে দিয়েছে।  এটা অত্যন্ত কষ্টকর ও দুঃখজনক।  করোনা থেকে যতটা সম্ভব মানুষকে রক্ষার পরিকল্পনায় সুফল মানুষ পাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট দিয়েছি। উন্নয়ন বাজেট দিয়েছি ২ লাখ পাঁচ হাজার ১৪৫ কোটি টাকার। করোনার কারণে সবটুকু আমরা অর্জন করতে পারবো কি পারবো না এটা নিয়ে প্রশ্ন আছে। আমরা আশাবাদী, অর্জন করতে পারবো।

 

আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়