ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৮৭ হাজার জরিমানা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৮৭ হাজার জরিমানা

এডিস মশা নিয়ন্ত্রণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অভিযানে ৩৬৫টি বাড়ির মধ্যে ৩৮ বাড়িতে এডিসের লার্ভা ও পিউপার উপস্থিতি পাওয়া গেছে।  লার্ভা ও পিউপার উপস্থিতির ভিত্তিতে বাড়িওয়ালা ও নির্মাণাধীন ভবন কর্তৃপক্ষকে ১ লাখ ৮৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের ম্যালেরিয়া ও এডিসবাহিত রোগ নিয়ন্ত্রণ কর্মসূচি, রোগ নিয়ন্ত্রণ শাখার ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. আফসানা আলমগীর খান এ তথ্য জানান।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটির ১৪টি ওয়ার্ডে (১, ৮, ১০, ১২, ১৬, ১৮, ২০, ২২, ২৩, ২৪, ৩০, ৩১, ৩৪ ও ৩৭ নং) অভিযান পরিচালিত হয়।  এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট এডিস মশার লার্ভা ও পিউপার উপস্থিতির ভিত্তিতে বাড়িওয়ালা ও নির্মাণাধীন ভবন কর্তৃপক্ষকে জরিমানা করেন।

আফসানা আলমগীর খান বলেন, মনিটরিং টিমের কর্মকর্তারা বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে এডিস মশার সম্ভাব্য প্রজনন স্থল পরিদর্শন করেন।  কিছু বাড়িতে প্রথম পর্যায়ের অভিযানে এডিস মশার লার্ভা পাওয়া যায়।  দ্বিতীয় পর্যায়ে অভিযান চালিয়ে সেসব বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া যায়নি, যা আশানুরূপ।  কিছু এলাকায় নির্মাণাধীন ড্রেনের কংক্রিটের গর্তে এডিস মশার লার্ভা পাওয়া যায়।  এসব স্থানে কিটনাশক স্প্রে করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

 

সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়