ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইরাকে মর্গের কাছে থাকতে বাধ্য করা হচ্ছে বাংলাদেশি শ্রমিকদের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ১১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইরাকে মর্গের কাছে থাকতে বাধ্য করা হচ্ছে বাংলাদেশি শ্রমিকদের

ইরাকের নাসিরিয়াহ শহরের আল-হুসেইন হাসপাতালে মর্গের কাছাকাছি থাকতে বাধ্য করা হচ্ছে বাংলাদেশি শ্রমিকদের। এই মর্গে যে দেহগুলো রাখা আছে সেগুলো করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই মনিটর এক ভিডিও প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, হাসপাতালের কর্মীরা কর্তৃপক্ষকে এ ব্যাপারে হস্তক্ষেপের আহ্বান জানিয়েছেন। তারা জানিয়েছেন, বড় ধরনের বিপর্যয় এড়াতে কর্তৃপক্ষের উচিৎ এ বিষয়ে দ্রুত হস্তক্ষেপ করা।

প্রতিবেদনে বলা হয়েছে, মর্গ থেকে মাত্র পাঁচ মিটার দূরত্বে বসবাস করছে বাংলাদেশি শ্রমিকরা। তার এই হাসপাতালেই চাকরি করেন। হাসপাতালটিতে করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে হাসপাতালের কর্মীরা জানিয়েছেন, এই শ্রমিকদের অন্য কোথাও সরিয়ে নিতে তারা কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েছেন। শ্রমিকরা অমানবিক ও অস্বাস্থ্যকর পরিবেশে বাস করছে। এটি তাদেরকে ভাইরাসে সংক্রমণের ঝুঁকির মুখে ফেলছে।

হাসপাতালের এক কমকর্তা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, প্রশাসনিক কর্মকর্তা বিষয়টি এড়িয়ে যাচ্ছেন। এমন ভাব করা হচ্ছে যেন কিছুই ঘটেনি।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়