ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আল জাজিরায় সাক্ষাৎকার: রায়হান কবিরের ভিসা বাতিল

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ১২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আল জাজিরায় সাক্ষাৎকার: রায়হান কবিরের ভিসা বাতিল

আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরায় সাক্ষাৎকার দেওয়ায় রায়হান কবির নামে এক বাংলাদেশির ভিসা বাতিল করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন।

দেশটির পুলিশ মহাপরিদর্শক তান শ্রী আবদুল হামিদ বদর ওই দেশের গণমাধ্যমকে জানিয়েছেন, মো. রায়হান কবিরের ওয়ার্ক পারমিট (ভিসা) বাতিল করেছে ইমিগ্রেশন বিভাগ। তাকে নিজ দেশে ফেরত পাঠানোর আগে আত্মসমর্পণ করতে হবে।

গত ৩ জুলাই আল জাজিরা মালয়েশিযার লকডাউনে লকড আপ শিরোনামের একটি ডকুমেন্টারিতে দাবি করা হয়েছিল কোভিড-১৯ সংক্রমণরোধে পরিচালনার ক্ষেত্রে বিদেশিদের সঙ্গে বৈষম্য করা হয়েছে। এতে সাক্ষাৎকার দিয়েছিলেন রায়হান কবির।

পরে মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ (জেআইএম) মো. রায়হান কবির নামে বাংলাদেশিকে খুঁজে বের করার জন্য জনসাধারণের সহায়তা চেয়ে একটি নোটিশ জারি করে। আল জাজিরা টেলিভিশনকে দেওয়া তার সাক্ষাৎকারের বিষয়ে দেশটির অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারায় তদন্তে  সহযোগিতা করার জন্য নোটিশে উল্লেখ করা হয়।

এ বিষয়ে রায়হান কবিরের সুরক্ষার বিষয়ে টেলিফোনে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনার শহীদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘মালয়েশিয়ার সরকারের সঙ্গে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ আছে। কূটনৈতিক রীতি-নীতির আওতায় যা করা দরকার রায়হান কবিরের জন্য দূতাবাস তা করবে।’

 

ঢাকা/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়