ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বন্যা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি আছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ১২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘বন্যা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি আছে’

বন্যা মোকাবিলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

তিনি বলেন, এপ্রিল থেকে বন্যা পরিস্থিতি নজরদারি হচ্ছে।  প্রধানমন্ত্রী সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন। তার নির্দেশে বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে। 

রোববার (১২ জুলাই) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান তিনি।  এর আগে মন্ত্রণালয়, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এবং টাস্কফোর্স প্রধানের সঙ্গে বৈঠক করেন তিনি।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, বন্যা পরিস্থিতি নিয়ে সার্বক্ষণিক মনিটরিং করছি। আজও ২২ জেলার জেলা প্রশাসক ও নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি।  তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। 

তিনি বলেন, বন্যা ও নদী ভাঙন কবলিত এলাকা চিহ্নিত করা হয়েছে। ৩০টি জেলার ৫৪টি ভাঙন এলাকা পরিদর্শন করেছি। ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে।  অনেক স্থানে স্থায়ী সমাধানও করা হয়েছে।

কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, রাজবাড়ী, মানিকগঞ্জ, ঢাকা, ফরিদপুর, মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুর জেলায় বন্যায় বেশি ক্ষতি হয়েছে।  এসব জেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন উপমন্ত্রী।

 

 

হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়