ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

সান্ত্বনাকে ১০ লাখ টাকার চেক হস্তান্তর

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ১৬ জুলাই ২০২০  

দেশসেরা তায়কোয়ানডো খেলোয়াড় সান্ত্বনা রানী রায়কে ১০ লাখ টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সচিবালয়ে এ সংকা্রন্ত চেক সান্ত্বনার হাতে তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

এ সময়ে যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, এটি আমাদের সৌভাগ্য যে আমরা এমন একজন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী পেয়েছি।  তিনি সবসময় আমাদের অসহায় ক্রীড়াবিদদের সহযোগিতা করে থাকেন।  স্পোর্টসের উন্নয়নে আমরা যখনই যা চেয়েছি প্রধানমন্ত্রী তা আমাদের দিয়েছেন।

তায়কোয়ানডো খেলোয়াড় সান্ত্বনা প্রধানমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি খুবই আনন্দিত যে প্রধানমন্ত্রী আমার বিপদের সময়ে পাশে এসে দাঁড়িয়েছেন।  আমি প্রধানমন্ত্রী ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সান্ত্বনা ২০১১ সালে প্রথম ঢাকায় অংশ নেন জাতীয় আইটিএফ তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপে। প্রথম অংশগ্রহণেই ব্ল্যাকবেল্টকে হারিয়ে চমক দেখান, প্রতিযোগিতায় পান রৌপ্য পদক।

এরপর ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত পাঁচটি আসরে স্বর্ণ জিতে নিজেকে সেরা প্রমাণ করেন সান্ত্বনা।  স্বাভাবিকভাবেই জায়গা পেয়ে যান বিশ্বকাপ দলে।  ২০১৭ সালে উত্তর কোরিয়ায় অনুষ্ঠিত বিশতম বিশ্ব তায়কোয়ানডো প্রতিযোগিতায় অংশ নিয়ে ফেরেন ব্রোঞ্জ পদক নিয়ে।

২০১৮ থেকে এখন পর্যন্ত পাঁচটি ঘরোয়া প্রতিযোগিতা ও দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে ৫টি স্বর্ণ এবং একটি করে রৌপ্য ও ব্রোঞ্জ পদক পেয়েছেন সংগ্রামী এ নারী ক্রীড়াবিদ। বর্তমানে তিনি আর্থিক দৈন্যতা সত্ত্বেও প্রত্যন্ত অঞ্চলের মেয়েদের আত্মরক্ষার কৌশল তায়কোয়ানডো প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন।


ঢাকা/আসাদ/জেডআর

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়