ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্বাস্থ্যের ডিজির পদত্যাগপত্র গ্রহণের প্রক্রিয়া শুরু হচ্ছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪২, ২২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্বাস্থ্যের ডিজির পদত্যাগপত্র গ্রহণের প্রক্রিয়া শুরু হচ্ছে

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গ্রহ‌ণের বিষ‌য়টি নি‌য়ে পরবর্তী প্রক্রিয়া শুরু ক‌রতে যা‌চ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বুধবার (২২ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণাল‌য়ের স‌চিব শেখ ইউসুফ হারুন সাংবা‌দিক‌দের এ কথা জানান।

তি‌নি ব‌লেন, ডি‌জি হেল‌থের পদত‌্যা‌গ পত্র নি‌য়ে এখন পরবর্তী প্রক্রিয়া শুরু হবে।  প্রক্রিয়াটি শেষ হলেই পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি বলা যাবে।

শেখ ইউসুফ হারুন বলেন,  প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে তার পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে যাবে।  সেখান থে‌কে সম্ম‌তির পর বিষয়টি প্রজ্ঞাপন আকারে জানিয়ে দেওয়া হবে।

করোনার সম‌য়ে মাস্ক কেলেঙ্কারিসহ নানা বিত‌র্কিত কর্মকাণ্ডের অ‌ভি‌যো‌গে আবুল কালাম আজাদ মঙ্গলবার (২১ জুলাই) জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুনের দপ্তরে পদত্যাগপত্র জমা দেন।

২০১৯ সালে আবুল কালাম আজাদের মহাপরিচালক পদের মেয়াদ শেষ হয়।  এরপর ২৭ মার্চ তিনি দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পান।  ২০২১ সালের এপ্রিলে তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।  মহাপরিচালক হওয়ার আগে বেশ কয়েক বছর তিনি অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।  তার আগে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) ও রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ছিলেন।

 

নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়