ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

করোনায় সর্বোচ্চ মৃত্যু ঢাকায়, সর্বনিম্ন ময়মনসিংহে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৩, ২৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় সর্বোচ্চ মৃত্যু ঢাকায়, সর্বনিম্ন ময়মনসিংহে

প্রতীকী ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত ২ হাজার ৮৩৬ জন মারা গেছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে মৃত্যুর সংখ্যা সর্বাধিক। আর সর্বনিম্ন মৃত্যু ময়মনসিংহ বিভাগে।

শুক্রবার (২৪ জুলাই) দুপুরে মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, মারা যাওয়া ২ হাজার ৮৩৬ জনের মধ্যে ঢাকা বিভাগে এক হাজার ৩৭২ জন, চট্টগ্রাম বিভাগে ৭০৭ জন, খুলনা বিভাগে ১৯৪ জন, রাজশাহী বিভাগে ১৫৯ জন, সিলেট বিভাগে ১৩৩ জন, বরিশাল বিভাগে ১০৯ জন, রংপুর বিভাগে ১০৪ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫৮ জন মারা গেছেন।

বয়সভিত্তিক মৃত্যুর বিশ্লেষণ উল্লেখ করে নাসিমা সুলতানা বলেন, এখন পর্যন্ত ০ থেকে ১০ বছর বয়সের মারা গেছে ১৮ জন, ১১ থেকে ২০ বছরের ৩০ জন, ২১ থেকে ৩০ বছরের ৮২ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৯১ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪০১ জন, ৫১ থেকে ৬০ বছরের ৮৩০ জন এবং ষাটোর্ধ্ব এক হাজার ২৮৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৪৮ জন। এ নিয়ে দেশে কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়ালো ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জনে।


মামুন/সাওন/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়