RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

আইনমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন আনিসুল হক

সমীর চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১১ জানুয়ারি ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইনমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন আনিসুল হক

নিজ এলাকায় অভিনন্দনে সিক্ত আনিসুল হক

জেলা প্রতিবেদক
ব্রাহ্মণবাড়িয়া, ১২ জানুয়ারি : তিন যুগ পর পূর্ণ মন্ত্রীত্বের স্বাদ পেতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়াবাসী।

আজ বোরবার পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা রয়েছে দেশ বরেণ্য আইনজীবী এবং আখাউড়া-কসবা আসনের সংসদ সদস্য আনিসুল হকের। এ্যাডভোকেট আনিসুল হকসহ একাধিক বিশ্বস্তসূত্র এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছে। ধারণা করা হচ্ছে আইনমন্ত্রণালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন তিনি।

এর আগে ১৯৭৮ সালে নবীনগরের সন্তান হাবিবুল্লাহ খান ছিলেন তথ্য ও বেতার মন্ত্রী। স্বাধীনতা পরবর্তীতে ব্রাহ্মণবাড়িয়াবাসীর পূর্নমন্ত্রী প্রাপ্তি এই একজনই। আরো পিছনে গেলে ১৯৫৬ সালে জেলা শহরের পুনিয়াউটের বাসিন্দা আবদুর রহমান খান ছিলেন পাটমন্ত্রী। ৯১ সালে বিএনপি ক্ষমতায় এলে সদরের এমপি এডভোকেট হারুন আল রশিদকে করা হয় প্রতিমন্ত্রী।

এরপর ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এলে মন্ত্রীত্ব নিয়ে প্রতিযোগিতা শুরু হয় মামা-ভাগ্নের মধ্যে। মামা মুশফিকুর রহমান ও ভাগ্নে হারুন আল রশিদের দ্বন্ধের কারনে শেষ পর্যন্ত তাদের কারো ভাগ্যেই মন্ত্রীত্ব জুটেনি। বিএনপি সরকারের ঐ মেয়াদে প্রতিমন্ত্রী করা হয় জেলার সরাইলের বাসিন্দা উকিল আবদুস সাত্তার ভূইয়াকে।

এবার আনিসুল হককে মন্ত্রী করায় তাঁর নির্বাচনী এলাকা আখাউড়া ও কসবা উপজেলাসহ গোটা জেলার মানুষ আনন্দের জোয়ারে ভাসছে। একের পর এক অভিনন্দনে সিক্ত হচ্ছেন আনিসুল হক।

তিনি বঙ্গবন্ধু হত্যা মামলা, জাতীয় চারনেতা হত্যা মামলার প্রধান কৌশলী। এছাড়া বিডিআর হত্যা মামলা, দুদকের মামলাসহ রাষ্ট্রীয় অনেক গুরুত্বপূর্ণ মামলা পরিচালনা করেছেন তিনি। ক্লিন ইমেজের মানুষ হিসেবে পরিচিত আনিসুল হক বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

আনিসুল হকের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার পানিয়ারুপ গ্রামে। তিনি সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী। আনিসুল হকের প্রয়াত পিতা সিরাজুল হক ওরফে বাচ্চু ছিলেন সাবেক সংসদ সদস্য ও বঙ্গবন্ধুর পরিবারের ঘনিষ্ঠজন। আনিসুল হকের বাবা-মা দু’জনই মুক্তিযোদ্ধা।

 

রাইজিংবিডি / সমীর চক্রবর্তী / লিমন

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়