RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪২

জনতার ঢল শহীদ মিনারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনতার ঢল শহীদ মিনারে

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার শ্রদ্ধা নিবেদনের পর রাত ১২টা ২০মিনিট থেকে শহীদ মিনার জন সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়ার হয়েছে। শহীদ মিনার প্রাঙ্গণে নেমেছে জনতার ঢল।

পলাশী থেকে এ জনস্রোত যাচ্ছে শহীদ মিনারের দিকে। লক্ষ্য একটাই, শহীদদের শ্রদ্ধা জানানো। ফুলের তোড়া হাতে, খালি পায়ে হাঁটছেন শিশু থেকে প্রবীণরা।

শহীদ মিনার জনসাধারণের জন্য খুলে দেওয়ার পর পরই একে একে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা সংগঠনগুলো শ্রদ্ধা জানাচ্ছে। পাশ‍াপাশি রয়েছে বিপুল সংখ্যক সাধারণ মানুষও।

সরেজমিনে দেখা যায়, নীলক্ষেত থেকে পলাশী, আজিমপুর থেকে শহীদ মিনারের বেদী পর্যন্ত বাঙালির জাতিসত্তার পরিচয় শহীদ দিবস পালনে শোভা পাচ্ছে সাদা হরফে লেখা কালো ব্যানার, ফেস্টুন।

ব্যানারে স্থান পেয়েছে বাংলা বর্ণমালা অ আ ক খ। এছাড়া লেখা একুশে ফেব্রুয়ারি অমর হোক, একুশ মানে মাথা নত না করা, ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা। ব্যানারে শোভা পাচ্ছে শহীদ মিনারের ছবি। অনেকে এসেছেন ফেস্টুন নিয়ে।

শুধু ব্যানার নয়, শ্রদ্ধা জানাতে আসা মানুষদের পোশাকেও রয়েছে একুশের ছোঁয়া। মেয়েরা সাদা কালো নকশা করা শাড়ি পরে এসেছেন। যেখানে রয়েছে বাংলা বর্ণমালা। ছেলেদের পাঞ্জাবিতেও রয়েছে একুশের ছাপ। অনেকে ধারণ করেছেন কালো ব্যাজ।

বেলা বাড়লেও কমছে না খালি পায়ে প্রভাত ফেরির মিছিল। সবার কণ্ঠে অমর সেই গান, 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি...।

জগন্নাথ হল, পলাশী মোড় ছাড়িয়ে নীলক্ষেত ও ইডেন কলেজ পর্যন্ত ফুল আর ছোট ছোট পতাকা হাতে লাইন বেঁধে অপেক্ষায় থাকতে দেখা যাচ্ছে সব বয়স আর শ্রেণী-পেশার মানুষকে।

এদিকে শ্রদ্ধা জনাতে আসা জনতার নিরাপত্তা নিশ্চিত রাখতে সজাগ দৃষ্টি রাখছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। কিছুক্ষণ পর পর র‌্যাবের বিশেষ দল টহল দিচ্ছে শহীদ মিনার এলাকায়।


ঢাকা/ইয়ামিন /মামুন খান/নাসিম 

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়