ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বস্তিবাসীদের ভাড়াভিত্তিক ফ্লাট দ্রুত নির্মাণের সুপারিশ

সংসদ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বস্তিবাসীদের ভাড়াভিত্তিক ফ্লাট দ্রুত নির্মাণের সুপারিশ

ফাইল ফটো

একাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দশম বৈঠক হয়েছে।

বৈঠকে প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে মিরপুর ১১ নম্বর সেকশনে বস্তিবাসীদের জন্য ভাড়া ভিত্তিক ফ্লাট নির্মাণের কাজ দ্রুত সময়ের মধ‌্যে সম্পন্ন করার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৃহস্প‌তিবার জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ন চন্দ্র চন্দ, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মো. মানোয়ার হোসেন চৌধুরী ও বেগম ফরিদা খানম অংশগ্রহণ করেন।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ ২০২০ উদযাপন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে জানানো হয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় মুজিববর্ষে র‌্যালি, আলোচনাসভা, রক্তদান কর্মসূচি, দোয়া ও মিলাদ মাহফিল, নাগরিক সেবা জোরদারকরণ, গ্রাহক হয়রানি বন্ধে বিশেষ পদেক্ষপ গ্রহণ, পূর্বাচল নতুন শহরে বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী স্মারক সৌধ স্থাপন, বঙ্গবন্ধু চত্ত্বর নির্মাণ ও ভবন আলোকসজ্জাকরণ কর‌বে।

বৈঠকে প্লটের পরিবর্তে ফ্লাট বরাদ্দকরণের সুপারিশ করা হয় এবং পূর্বাচল নতুন শহর প্রকল্পে পিপিপি’র ভিত্তিতে আন্ডারগ্রাউন্ড ইলেকট্রিক ক্যাবলিং নির্মাণের কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়। প্রতিটি সরকারি অর্থায়নে নির্মিত আবাসিক ভবনে এসটিপি ও রেইন ওয়াটার হার্ভেস্টিং সুবিধা বাধ্যতামূলক করার সুপারিশ করা‌ হয়।

এছাড়াও বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন কর্তৃপক্ষ, স্থাপত্য অধিদপ্তর ও হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এর চলমান প্রকল্পসমূহের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের গর্ব। বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না। জাতির পিতার জন্মশত বার্ষিকীতে তার জীবন ও কর্ম সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে হবে।’

এসময় তিনি জাতির পিতার স্বপ্ন পূরণে মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীদের আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।     


ঢাকা/আসাদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়