RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১১ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

পুলিশের করোনা প্রতিরোধ প্লাটুন মাঠে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশের করোনা প্রতিরোধ প্লাটুন মাঠে

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে মানুষ যেন ঘর থেকে বের না হয়—সেজন্য পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এরই অংশ হিসেবে মানুষকে ঘরে রাখা এবং দোকানপাট বন্ধে করোনা প্রতিরোধ প্লাটুন গঠন করেছে পুলিশ।  এই টিম মিরপুরের অলিগলিতে ২৪ ঘণ্টা কাজ করছেন বলে জানিয়েছেন মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাকিজুর রহমান।

শনিবার (৪ এপ্রিল) দুপুরে রাইজিংবিডিকে বলেন, মানুষকে ঘরে রাখার জন্য টহল জোরদারসহ সচেতনামূলক নানা উদ্যোগ নেওয়া হয়।  মানুষ যেন ঘরে থাকেন। কিন্তু ইদানিং দেখা যাচ্ছে কারণে-অকারণে অনেক মানুষ বের হয়ে আসছে।  তারা যেন ঘরে থাকেন সেজন্য মিরপুর মডেল থানায় প্লাটুন টিম গঠন করা হয়েছে।  পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি এবং সচেতন সমাজের লোকজনকে নিয়ে এ টিম করা হয়েছে।  প্রতিটি টিমের নেতৃত্বে একজন করে এসআই দায়িত্বে আছেন।

জানা গেছে, মানুষকে ঘরে রাখা নিশ্চিত করতে রাস্তায় টহল জোরদার করা হয়েছে।  কিন্তু তারপরও দেখা যায় মিরপুরের কিছু কিছু এলাকায় মানুষ জটলা করে আড্ডা দিচ্ছে। এমনকি দোকানপাটও খোলা রেখেছে। জনপ্রতিনিধিদের নিয়ে এলাকায় এলাকায় সার্বক্ষণিক টহল অব্যাহত রযেছে। দোকানপাট বন্ধ নিশ্চিত করা হচ্ছে।  এছাড়া কোথাও জনসমাগম থাকলে সেখানে প্রত্যেককে ঘরে ফেরা নিশ্চিত করা হচ্ছে।  সেখানে বাঁশির হুইসেল দেওয়া হচ্ছে।  যেন মানুষ স্থান ত্যাগ করে। এজন্য ৭ টিম মাঠে আছে।

পুলিশের একটি দায়িত্বশীল সূত্র বলছে, ভাইরাসের প্রভাবে আগামী ৬০ দিন আমাদের সতর্ক থাকতে হবে। মাত্র ২২/২৩ দিন গেছে। কিন্তু এরই মধ্যে ভাইরাসটি অর্ধশতাধিকের বেশি লোকের শরীরে ধরা পড়েছে।  এ কারণে ভাইরাসটি যেন আর ছড়িয়ে যেতে না পারে মানুষকে ঘরে রাখা যায় সে বিষয়ে চিন্তা করে ক্রমান্বয়ে অন্যান্য থানায়ও প্লাটুন প্রতিরোধ করা হবে।

 

মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়