RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৭ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২১, নতুন আক্রান্ত ১১২

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২১, নতুন আক্রান্ত ১১২

বিশ্বেজুড়ে প্রলয় সৃষ্টিকারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ২১ জনে দাঁড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১২ জনের শরীরে করোনাভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। এর আগে ২১৮ জন আক্রান্ত ছিল। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ৩৩০ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) মহাখালীর স্বাস্থ্য অধিদফতরে নিয়মিত অনলাইন বুলেটিনে নিজ বাসা থেকে যোগ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, আক্রান্তের সংখ্যা বেড়েছ। টেস্টের সংখ্যা বেড়েছে বলেই আমরা বুঝতে পারছি আক্রান্তের সংখ্যা কেমন।

আইসোলেশন আরও বাড়ানো হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের ৫৫০টি ভেন্টিলেটর রয়েছে। আরও সাড়ে ৩শ ভেন্টিলেটর মেশিন ক্রয় প্রক্রিয়াধীন। এছাড়া ২০০০ বেডের একটি আইসোলেশন/হাসপাতাল করা হচ্ছে বসুন্ধরা কনভেনশন সেন্টারে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) একটি মার্কেটে ১৪০০ বেড ও উত্তরার দিয়াবাড়িতে চারটি ভবনে ১২শ বেডের আইসোলেশন ইউনিটসহ আরও মোট ৫৬০০ বেডের আইসোলেশন ইউনিট যুক্ত হচ্ছে।

অনলাইনে বুলেটিন উপস্থাপনকালে উপস্থিত রয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা এবং রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

অধ্যাপক ডা. সানিয়া জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩০ জনে। এর মধ্যে নতুন করে মারা গেছে আরও একজন। ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১।

সানিয়া তাহমিনা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। মোট রয়েছে ১৩৫ জন। কোয়ারেন্টাইনে রয়েছে ১০ হাজার ৭৮৭ জন।

আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, যিনি মারা গেছেন তিনি পুরুষ। তার বয়স ৬০ বছরের বেশি। তিনি ঢাকার বাসিন্দা।

আক্রান্ত ১১২ জনের মধ্যে ৭০ পুরুষ, ২৪ জন নারী। বয়সভেদে ১০ বছরের নিচে তিনজন, ১০ থেকে ২০ এর মধ্যে ৯, ২১ থেকে ৩০ এর মধ্যে ২৫, ৩১ থেকে ৪০ এর মধ্যে ২৪, ৪১ থেকে ৫০ এর মধ্যে ১৭, ৫১ থেকে ৬০ এর মধ্যে ২৩, ৬০ এর ওপরে ১১ জন।

তিনি বলেন, নতুন ১১২ জনের মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ৬২ ও নারায়ণগঞ্জে ১৩ জন। বাকিরা অন্যান্য জেলার।

ঢাকা/সাওন/এসএম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়