ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কৃষকদের পর্যাপ্ত সার সরবরাহ নিশ্চিত করার নির্দেশ

অর্থনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ১৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কৃষকদের পর্যাপ্ত সার সরবরাহ নিশ্চিত করার নির্দেশ

চলমান করোনা পরিস্থিতিতে কৃষকদের কাছে পর্যাপ্ত সার সরবরাহ নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে কৃষিজ উৎপাদন বৃদ্ধিতে দেশের সব জায়গায় কৃষকদের কাছে পর্যাপ্ত সার সরবরাহ নিশ্চিত করতে হবে।  এজন্য স্বাস্থ্যবিধি মেনে বিসিআইসি’র সার কারখানাগুলোতে উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশনা দেন মন্ত্রী।

বৃহস্পতিবার (১৪ মে) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চলমান করোনা পরিস্থিতির মধ্যে মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন কার্যক্রম অব্যাহত রাখতে দিক নির্দেশনামূলক সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী একথা বলেন।

এ সময় করোনার বাস্তবতা মেনে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণ করে দেশের অর্থনীতির চাকাকে গতিশীল রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী দূরদর্শিতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রণোদনা প্যাকেজ ঘোষণাসহ অন্যান্য নির্দেশনা দিচ্ছেন। এসব নির্দেশনার আলোকে অন্যান্য প্রতিষ্ঠানের মতো শিল্প মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর-সংস্থা ও শিল্প প্রতিষ্ঠানকে কাজ করতে হবে।

শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) আওতাধীন সার কারখানা ও বাফার গোডাউনে বর্তমানে ১০ লাখ মেট্রিক টন সার মজুদ আছে।

তিনি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চিনিকলে মজুদ চিনি দ্রুত বিক্রির ব্যবস্থা নেওয়ারও নির্দেশনা দেন।

বিশেষ অতিথির বক্তৃতায় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার রাষ্ট্রায়ত্ব চিনিকলগুলোকে লাভজনক করতে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনকে আরও তৎপর হওয়ার নির্দেশনা দেন।

শিল্প সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে সভায় শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার প্রধানরাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়