RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১১ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারে সেনাপ্রধানের ঈদ উপহার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ২৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারে সেনাপ্রধানের ঈদ উপহার

করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে আসন্ন পবিত্র ঈদ উপলক্ষে ক্ষতিগ্রস্ত পরিবারে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের পক্ষ থেকে ঈদ উপহার দেয়া হয়েছে।

শনিবার (২৩ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সেনাপ্রধানের নির্দেশনার আলোকে সদর দপ্তর আর্মি ট্রেনিং ডকট্রিন কমান্ড (আর্টডক) ঈদ উপহার নিয়ে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও দরিদ্র কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে। এরই প্রেক্ষিতে শনিবার ময়মনসিংহের ‘ছত্রিশবাড়ি কলোনি’ এলাকায় ঈদুল ফিতরের উপহার হিসেবে ১২০ পরিবারের মাঝে শুকনা খাবারের পাশাপাশি সেমাই, সুজি ও চিনি বিতরণ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকেই আর্টডকের জিওসি লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সার্বিক তত্ত্বাবধানে আর্টডক এবং এর অধীনের প্রতিষ্ঠানসমূহ সমাজের অসহায় ও দুস্থ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

ইতোমধ্যে তাদের পক্ষ থেকে ৯০০০ এর বেশি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণের পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

আর্টডকের তত্ত্বাবধানে করোনা সংকটে ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকদের সহায়তার লক্ষ্যে তাদের কাছ থেকে সরাসরি সবজি ক্রয় এবং বিনামূল্যে কৃষি বীজ বিতরণ করা হয়েছে।

এছাড়াও করোনা মোকাবেলায় স্বাস্থ্যকর্মীদের পাশেও দাঁড়িয়েছে আর্টডক। আর্টডকের সদর দপ্তরের উদ্যোগে ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলায় স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী হিসেবে পিপিই, সার্জিক্যাল মাস্ক, সুজ কভার, হেড কভার, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড গ্লাভস হস্তান্তর করা হয়েছে।

 

ঢাকা/হাসান/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়