ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

‘অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখেছেন শেখ আব্দুল্লাহ’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫২, ৬ জুলাই ২০২০  
শেখ মো. আব্দুল্লাহ

শেখ মো. আব্দুল্লাহ

প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ ছিলেন একজন সৎ, দেশপ্রেমিক ও কাজ পাগল মানুষ। তিনি যেখানেই কাজ করেছেন সেখানেই সফল হয়েছেন।  হজ ব্যবস্থাপনার উন্নয়নে মাত্র এক বছরের মধ্যেই তিনি অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখেছেন।  তার শূন্যতা পূরণ হবার নয়।

প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী স্মরণে সোমবার (৬ জুলাই) বিকেলে  অনলাইনে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) আয়োজিত এক স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

হাবের সভাপতি এম শাহাদাত হোসেন তসলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বেগম শেখ আব্দুল্লাহ, সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, ধর্ম সচিব নুরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ, সৌদি আরবে দক্ষিণ এশীয় হাজী সংস্থা মোয়াস্সাসা অফিসের ডিজি ওমর সিরাজ আকবর, সৌদি আরবে নিযুক্ত কাউন্সিলর হজ মাকসুদুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবি এম আমিন উল্লাহ নূরী, মুহাম্মদ আব্দুল হামিদ জমাদ্দারসহ হাব নেতা ও আলেমরা অনলাইনে যুক্ত হন।

অনুষ্ঠানের শেষে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, ভালো মানুষ অনেক আছেন।  শেখ আব্দুল্লাহ শুধু একজন ভালো মানুষ ছিলেন না, তিনি ছিলেন একজন কাজের মানুষ।

ধর্ম সচিব নুরুল ইসলাম বলেন, তিনি মন্ত্রণালয়ে এসেই ঘোষণা দিয়েছিলেন- নিজে দুর্নীতি করবেন না, কাউকে দুর্নীতি করতে দেবেন না।  মৃত‌্যুর আগ পর্যন্ত তিনি সে অনুযায়ী কাজ করেছেন।

বেগম শেখ আব্দুল্লাহ বলেন, শেখ আব্দুল্লাহ মরহুম শামসুল হক ফরিদপুরীর ছাত্র ছিলেন। তিনি জীবনের শেষদিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে গেছেন।  আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হওয়ার পর থেকে ধর্মীয় বিশ্বাসকে বাস্তবায়ন শুরু করেন সর্বশেষ ধর্ম প্রতিমন্ত্রী হন।  এভাবেই তিনি সফল হন।

হাবের সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম বলেন, তিনি ব্যবহারে যেমন অতি কোমল ছিলেন তেমনি কাজের ক্ষেত্রে, সততার প্রশ্নে কঠোর ছিলেন।   প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ার প্রথম বছরেই হজ ব্যবস্থাপনায় ব্যাপক সাফল্য অর্জন করেন।  হজ ব্যবস্থাপনায় শৃঙ্খলা প্রতিষ্ঠায় তার অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

 

নঈমুদ্দীন/সাইফ

 

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়