ঢাকা     মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২০ ১৪২৭ ||  ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

সংকটেও অক্সিজেন সেবা অব্যাহত রেখেছেন তারা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ১০ জুলাই ২০২০  

করোনাভাইরাসে সঙ্কটাপন্ন রোগীদের জন্য ‘জয় বাংলা অক্সিজেন সেবা’ চালু করেছেন ছাত্রলীগের তিন নেতা। বর্তমানে তারা সিলিন্ডার সংকটের মধ্যেও অক্সিজেন সেবা অব্যাহত রেখেছেন।

শুত্রবার (১০ জুলাই) ‘জয় বাংলা অক্সিজেন সেবা’ কার্যক্রমের তিন উদ্যোক্তা ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডাকসুর সদস্য রফিকুল ইসলাম সবুজ এ আহ্বান জানান।

তারা বলেন, ঢাকায় কেউ ফোন দিলে আমরা সর্বাত্মক চেষ্টা করেছি পাশে দাঁড়াতে।  আমাদের কাছে না থাকলে নিজেরা অক্সিজেন সিলিন্ডার ভাড়া নিয়ে সেবা দিচ্ছি।  বর্তমানে আমাদের সিলিন্ডার সংকট রয়েছে।  যে কয়টি সিলিন্ডার আছে—সেগুলো আক্রান্তদের বাসায় রাখতে হচ্ছে।  এর মাঝেও সিলিন্ডারের জন্য ফোন আসে।  জমা সিলেন্ডার না থাকায় অনেককেই আমরা সাহায্য করতে পারছি না।  আমাদের এই মানবিক কাজে সবার সহযোগিতা দরকার।

সাদ বিন কাদের চৌধুরী বলেন, গতকাল রাতে ঢাকা মেডিক্যালের একজন ডাক্তারের বাবার জন্য অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন হয়।  আমাদের কাছে ফোন আসে।  কিন্তু সে সময় সিলিন্ডার ছিল না।  সবগুলোই রোগীদের বাসায় ছিল। পরবর্তীতে আমরা চেষ্টা করি একটি প্রতিষ্ঠান থেকে ভাড়া নিয়ে হলেও ওনার বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছাতে।  সবার চেষ্টায় সেটি সম্ভব হয়েছে। আমরা তার বাসায় বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবা পৌঁছে দেই।  যারা ঝুঁকি নিয়ে মানুষকে সেবা দিচ্ছেন, তাদের পরিবারের কেউ আক্রান্ত হলে, তাদের জন্য আমাদের সর্বাত্মক চেষ্টা থাকবে।

তারা বলেন, করোনার সংক্রমণ বাড়তে থাকায় হাসপাতালে রোগীর চাপ বেশি।  অনেক রোগী অক্সিজেনের প্রয়োজন হলেও পাচ্ছে না।  আবার অনেকের আর্থিক অবস্থা ভালো না হওয়ায় অক্সিজেন সুবিধা নিতে পারছে না।  হাসপাতালে সুবিধা না পেয়ে বাড়তি দামের কারণে অনেকে অক্সিজেন সিলিন্ডার কিনতে পারছে না।  সংকটে পড়া এসব মানুষের পাশে দাঁড়াতে এই উদ্যোগ। রাজধানীর যেকোনও এলাকা থেকে ০১৬২৩০০০১০০, ০১৬৭৭১২৫৭৫৮, ০১৭২৫৩৪৩০৩৮ নম্বরে ফোন করলে তাৎক্ষণিকভাবে রোগীর বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হচ্ছে।

** ফোন করলেই বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন তারা


ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়