ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বৃষ্টি হলেই বাড়ে রিকশা ভাড়া’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২০, ২০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘বৃষ্টি হলেই বাড়ে রিকশা ভাড়া’

পানি জমে তৈরি হয়েছে দুর্ভোগের/ছবি- হাসিবুল

টানা বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। আর এই সুযোগ কাজে লাগিয়ে রিকশা চালকরা বাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ যাত্রীদের।

অন্যদিকে জলাবদ্ধতায় রিকশা চাল‍ানো অনেক কষ্ট ও সময়সাপেক্ষ হওয়ায় বাড়তি ভাড়া নিতে বাধ্য হচ্ছেন বলে জানিয়েছেন চালকরা।

সোমবার (২০ জুলাই) রাজধানীর ধানমন্ডি, জিগাতলা, নিউমার্কেট এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়। সরেজমিন দেখা যায়, ভারী বৃষ্টির কারণে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন অলিগলিসহ মূল সড়কে পানি জমেছে। অফিসগামী মানুষ নির্ধারিত স্থানে যাওয়ার জন্য রিকশা ঠিক করতে গেলে কয়েকগুণ ভাড়া চাইছেন চালকরা। ভাড়া নিয়ে রিকশা চালকদের সঙ্গে যাত্রীদের কিছুটা বাকবিতণ্ডাও দেখা গেছে। 

ধানমন্ডি এলাকার যাত্রীরা অভিযোগ করে বলেন, ‘বৃষ্টি হলেই রিকশা চালকদের দাম বেড়ে যায়। তারা ২০ টাকার ভাড়া ৫০ থেকে ৬০ টাকারও বেশি চায়। মোট কথা বৃষ্টি এলে রিকশা চালকরা মানুষদের জিম্মি করে ভাড়া আদায় করে’।

জিগাতলা কাঁচাবাজার থেকে শাহবাগ যাবেন এসএম ইমরান। রিকশা ভাড়া ১৫০ টাকা চাওয়ায় ক্ষোভ প্রকাশ করতে দেখা গেলো তাকে। তিনি বলেন, ‘এখান থেকে সাধারণ সময়ে শাহবাগ পর্যন্ত রিকশা ভাড়া ৬০ টাকা। সেই ভাড়া বেড়ে ১৫০ টাকা হয়ে গেলো?।’

ভাড়া বেশি রাখার কারণ জানতে চাইলে রিকশা চালক আক্কাস হোসেন বলেন, ‘রাস্তায় কোমর পর্যন্ত পানি। এর মধ্যে রিকশা চালানো অনেক কষ্টের, সময়ও লাগে বেশি। তাই স্বাভাবিক সময়ের থেকে ভাড়া বেশি নেওয়া হচ্ছে।’
 

ঢাকা/ হাসিবুল/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়