RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৮ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

‘নড়িয়াকে ঝুঁকিমুক্ত রাখতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৪, ২০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘নড়িয়াকে ঝুঁকিমুক্ত রাখতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে’

নদীভাঙন এলাকা পরিদর্শন করেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সঙ্গে অন্যরা

নড়িয়াকে ঝুঁকিমুক্ত রাখতে আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ নির্দেশনাসহ যা যা সম্ভব সবই করা হবে বলে জানিয়েছেন করেছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

শরীয়তপুর সুরেশ্বরের দরবার শরীফ বাঁধ এলাকার প্রায় ২০০ মিটার নদীভাঙনে ঝুঁকিপূর্ণ জায়গার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে পরিদর্শন করেন তিনি।

সোমবার (২০ জুলাই) পানিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সকালে নড়িয়ায় পদ্মার ডান তীর সংরক্ষণ কাজের ঝুঁকিপূর্ণ অংশ পরিদর্শন করেন উপমন্ত্রী এনামুল হক শামীম।

পরিদর্শন শেষে তিনি বলেন, নড়িয়ায় সার্ভে করে ঝুঁকিপূর্ণ জায়গা চিহ্নিত করা হচ্ছে।  রোববার (১৯ জুলাই) খবর পেলাম এই জায়গাটা ঝুঁকিপূর্ণ, তাই পানি উন্নয়ন বোর্ডের ডিজাইন চিফসহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে পরিদর্শন করলাম।  এর সমাধানে এখানে বসেই পরিকল্পনা করা হয়েছে এবং নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সময় পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মোতাহের হোসেন, প্রধান প্রকৌশলী তোফায়েল আহমেদ, চিফ ডিজাইন হারুন উর রশিদ, প্রকল্প পরিচালক আব্দুল হেকিম, নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব প্রমুখ উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের উত্তরে উপমন্ত্রী বলেন, বন্যা ও বর্ষা সামনে রেখে আগাম প্রস্তুতির লক্ষ্যে আমরা করোনা সংকটেও কাজ অব্যাহত রেখেছি।  বন্যা আঘাতের পর থেকে জেলা প্রশাসকসহ মাঠ পর্যায়ে আমাদের কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত কথা বলেছি।  তারা জেলা প্রশাসনের নেতৃত্বে মানুষের পাশে থেকে কাজ করছে।

পরিদর্শন শেষে নড়িয়া উপজেলা ত্রাণ বিতরণ করেন উপমন্ত্রী শামীম।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক পরিবারের মধ্যে শুকনো খাবারসহ প্রায় ৬০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়।

 

ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়