ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

গাবতলীর পশুর হাটে চলছে প্রস্তুতি, বিক্রি নিয়ে শঙ্কা

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৫, ২২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গাবতলীর পশুর হাটে চলছে প্রস্তুতি, বিক্রি নিয়ে শঙ্কা

কোরবানির ঈদ যত ঘনিয়ে আসছে, তত রাজধানীর পশুর হাটগুলো প্রস্তুতির কাজেও গতি বাড়ছে।  এরমধ‌্যে গাবতলীর পশুর হাট  অন‌্যতম।  এই হাট তৈরির কাজ পুরোদমে এগিয়ে চলছে।  শ্রমিকরা মাটিভরাট, বাঁশের মাচা বানানো, সামিয়ানা টানানো ও ত্রিপলি বিছানোর কাজ করছেন।  তবে, প্রত‌্যাশিত পরিমাণ পশু বিক্রি নিয়ে শঙ্কায় রয়েছেন ইজাদার।

বুধবার (২২  জুলাই) দুপুরে গাবতলী পশুর হাট ঘুরে দেখা গেছে,  ঢোকার মূল গেটের কাজ চলছে।  গেটের চারদিকে নানা রকমের ঝাড়বাতি জ্বালানোর জন্য কাজ করা হচ্ছে।

পশুর হাটের নিচু জায়গাগুলোয় বাইরে থেকে মাটি এনে ভরাট করে উঁচু করার কাজ করছেন কয়েকশ শ্রমিক।  কেউ কেউ দা দিয়ে বাঁশ টুকরো টুকরো করে কেটে ছাউনি তৈরি করছেন।

জানতে চাইলে গাবতলী কোরবানির পশুর হাটের ইজারাদার মো. লুৎফর রহমান বলেন, ‘প্রতিবছরের মতো এবারও  এখানে পশুর হাট বসছে।  পশু রাখার জন্য  তাঁবু টানানোর কাজ চলছে।  তবে, এবার করোনার কারণে হাট কেমন জমবে, তা নিয়ে শঙ্কায় আছি।’

ইজাদার আরও বলেন, ‘এবার জনগণের কাছে টাকা কম।  আগে যারা ১টি  গরু দিয়ে কোরবানি দিয়েছেন, তারা  হয়তো এবার শেয়ারে কোরবানি দেবেন।  এ কারণে পশু বিক্রি কম হতে পারে। ’  এরপরও  প্রস্তুতিতে ঘাটতি নেই বলেও তিনি জানান।

হাসিবুল/এনই

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়