ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

স্যানিটাইজার থেকে আগুন: মারা গেলেন ডা. রাজিব 

মেডিক‌্যাল প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৫, ২৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্যানিটাইজার থেকে আগুন: মারা গেলেন ডা. রাজিব 

ডা. রাজিব ভট্টাচার্য ও তার স্ত্রী (ফাইল ফটো)

রাজধানীর হাতিরপুলে নিজ বাসায় আগুনে দগ্ধ ডা. রাজিব ভট্টাচার্য (৩৬) মারা গেছেন। মঙ্গলবার (২৮ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগের চিকিৎসক ছিলেন তিনি। আগুনে দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন তার স্ত্রী শ্যামলী সেন্ট্রাল মেডিক‌্যাল চক্ষু বিভাগের রেজিস্টার ডা. অনূসূয়া ভট্টাচার্য (৩২)। 

বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজিব ভট্টাচার্যের শরীরের ৮৭ শতাংশ দগ্ধ হয়েছিল। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে ছিলেন।

ডা. রাজিবের পরিবারের লোকজন জানায়, গত ২১ জুলাই রাজিব জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার একটি বড় বোতল থেকে ছোট বোতলে ঢালছিলেন। তখন কিছু স্যানিটাইজার নিচে পড়ে যায়। এ সময় মুখে থাকা সিগারেট অথবা মশার কয়েল থেকে আগুন ধরে যায়। এতে রাজিব দগ্ধ হন। তাকে বাঁচাতে গিয়ে দগ্ধ হন স্ত্রী অনূসূয়াও। ওই সময় তাদের একমাত্র মেয়ে রাজশ্রী ভট্টাচার্য কুমিল্লার দেবীদ্বারে দাদা বাড়িতে ছিল। 

ঢাকা/বুলবুল/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়