ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আশ্রয়কেন্দ্রে ৮৯ হাজার মানুষ 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ২৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আশ্রয়কেন্দ্রে ৮৯ হাজার মানুষ 

দেশে বন্যাকবলিত জেলায় এক হাজার ৬০৩টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে ৮৯ হাজার ৩০০ জন আশ্রয় নিয়েছেন।

মঙ্গলবার (২৮ জুলাই) সরকারের এক তথ্য বিবরণীতে একথা জানানো হয়েছে। জানানো হয়েছে, এসব আশ্রয়কেন্দ্রে ৭৫ হাজার ৭২০টি পশুও রাখা হয়েছে। 

বন্যাকবলিত জেলাসমূহ হলো, ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, ফরিদপুর, মুন্সিগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী, নওগাঁ, নাটোর, সিরাজগঞ্জ, বগুড়া, রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ। 

তথ্য বিবরণীতে জানানো হয়, দেশের ১৫৩টি উপজেলার ৯০৮টি ইউনিয়নে বন‌্যা হয়েছে। এতে ৯ লাখ ৮৪ হাজার ৮১৯টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ৪৭ লাখ ২ হাজার ১৭৯ জন। বন্যাকবলিত জেলাসমূহে এ পর্যন্ত মেডিক‌্যাল টিম গঠন করা হয়েছে ৯০১টি। তবে বর্তমানে চালু আছে ৩৮৫টি।

বন্যায় ৩১ জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে এ পর্যন্ত সাত হাজার ১৪৭ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। ২৭ জুলাই পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী নগদ টাকা বিতরণ করা হয়েছে দুই কোটি দুই লাখ ১২ হাজার ৭০০ টাকা। 
শিশু খাদ্য ক্রয় বাবদ বিতরণের পরিমাণ ৩৪ লাখ ৯৪ হাজার টাকা, গো খাদ্য ক্রয় বাবদ বিতরণের পরিমাণ ৫৭ লাখ ৫৯ হাজার টাকা, শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে ৮২ হাজার ১২ প্যাকেট। এছাড়া, ঢেউটিন বিতরণ করা হয়েছে ১০০ বান্ডিল ও গৃহ মঞ্জুরি বাবদ বিতরণ করা হয়েছে তিন লাখ টাকা।

 

ঢাকা/নঈমুদ্দীন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়