RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১১ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

করোনায় মৃত্যু ৩ হাজার 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ২৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় মৃত্যু ৩ হাজার 

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ হাজার লোক মারা গেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ৩৫ জন। এ নিয়ে মৃতে  সংখ‌্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজারে। 

এছাড়া, নতুন করে আরও ২ হাজার ৯৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২৯ হাজার ১৮৫ জনে।

মঙ্গলবার (২৮ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। 

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৩১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪১৪ জন। সারা দেশ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭০টি। আগের নমুনাসহ ৮১টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭১৪টি। এ পর্যন্ত মোট ১১ লাখ ৩৭ হাজার ১৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি জানান, নিহত ৩৫ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও নয়জন নারী। এর মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, পাঁচজন চট্টগ্রামের, খুলনা ও সিলেট বিভাগে চারজন করে, রাজশাহী ও বরিশালে তিনজন করে, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুইজন করে রয়েছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন রয়েছে। 
 

ঢাকা/মামুন/সাওন/ইভা

সর্বশেষ

পাঠকপ্রিয়