ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চিকিৎসক নিয়োগে ৪২তম বিসিএস হবে বিশেষ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ২৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চিকিৎসক নিয়োগে ৪২তম বিসিএস হবে বিশেষ

সরকারি কর্মকমিশন

চিকিৎসক নিয়োগে আসন্ন ৪২তম বিসিএস 'বিশেষ' হিসেবে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদার ভিত্তিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) পিএসসির চেয়ারম্যান ডা. মোহাম্মদ সাদিক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ইতোমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চিঠি পেয়েছি। তার ভিত্তিতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। চলমান বিধিমালা সংশোধন করে একটি খসড়া তৈরি করা হয়েছে। কমিশনের সদস্যরা সেটি অনুমোদন দিয়েছেন। শিগগিরই সেটি জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন পেলে  চিকিৎসক নিয়োগে ৪২তম বিশেষ বিসিএস পরীক্ষা আয়োজন করা হবে।

জানা গেছে, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় বিশেষ বিসিএসের মাধ্যমে জরুরি ভিত্তিতে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রস্তাবে বলা হয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় দেশের সরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি বসুন্ধরা কনভেনশন সেন্টার এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) একটি মার্কেটকে আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে। সারা দেশে এ রোগের চিকিৎসা দিতে পারে এমন বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাসপাতালে স্বাভাবিকভাবে আরও চিকিৎসক ও নার্স প্রয়োজন হবে।

 

ইয়ামিন/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়