ঢাকা     বুধবার   ১২ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৮ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

ফুটপাতে জমেছে কোরবানির মাংসের বাজার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১ আগস্ট ২০২০  
ফুটপাতে জমেছে কোরবানির মাংসের বাজার

ফুটপাতে জমে উঠেছে কোরবানির মাংসের বাজার

রাজধানীর বিভিন্ন এলাকার ফুটপাতে কোরবানির মাংসের বাজার বসেছে।  তুলনামূলক কমমূল্য হওয়ায় এসব দোকানে জমে উঠেছে মাংসের বেচাকেনা।  বাসাবাড়ি থেকে দেওয়া, পশু কেটে কিংবা ফেলে দেওয়া হাড় এসব বাজারে বিক্রি হচ্ছে। 

শনিবার (০১ আগস্ট) দুপুরে মালিবাগ ফ্লাইওভারের নিচে দেখা যায়, হোগলা বিছিয়ে কোরবানির পশুর মাংস ভাগ করে রেখেছেন বিক্রেতারা।  প্রতি ভাগা ৩শ টাকায় (প্রায় ২ কেজি) বিক্রি করা হচ্ছে।

দোকানদার মুশতাক রাইজিংবিডিকে বলেন, ‘আমি গরু কাইট্যা যা পাইছিলাম, তাই বিক্রি করছি।  এখন পর্যন্ত প্রায় ১ হাজার টাকার মাংস বিক্রি করলাম।’

এদিকে হাতিরঝিল সংলগ্ন মধুবাগ এলাকার ফুটপাতে মাংস কিনতে ক্রেতা-বিক্রেতাদের ব্যাপক ভিড় দেখা যায়।  সেখানে বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে আনা গরুর মাংস ও হাড় বিক্রি করা হচ্ছিল। 

দোকানদার রায়হান বলেন, ‘দুই থেকে তিনশ টাকা দরে মাংস কিনে চার থেকে পাঁচশ টাকা কেজি দরে বিক্রি করছি। আবার ভাগা কিনতে চাইলে তাও করছি।’

মগবাজারের এক বাসিন্দা বলেন, ‘প্রতিবারই এই বাজার থেকে মাংস কেনা হয়।  কারণ কোরবানি দেওয়ার সামর্থ্য নেই।’

খোঁজ নিয়ে জানা গেছে, শুধু এই দুই জায়গায় নয়। পুরান ঢাকা, তেজগাঁও, ফার্মগেট, মিরপুর-১ নম্বর, শাহজাহানপুরসহ অনেক এলাকায় বসেছে কোরবানির পশুর মাংসের বাজার। এসব বাজারে ভাগা কিংবা কেজি দরে মাংস বিক্রি ও কেনা হচ্ছে।  মাংস-হাড়সহ এসব ভাগা দুই থেকে তিনশ টাকায় বিক্রি করা হচ্ছে।  আর শুধু মাংস বিক্রি হচ্ছে চার থেকে পাঁচশ টাকা কেজি দরে।

 

ঢাকা/মাকসুদ/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়